শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

মব জাস্টিসের নামে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড বন্ধের দাবিতে বাসদের সমাবেশ

লাইভ নারায়ণগঞ্জ: মব জাস্টিসের নামে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ ও নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে দাবিতে সমাবেশ করেছে জেলা সমাজতান্ত্রিক দল (বাসদ)। শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেল ৫ টায ২নং রেলগেইট এলাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল ২ নং রেলগেইট থেকে শুরু হয়ে চাষাড়াস্থ বিজয় স্তম্ভে গিয়ে শেষ হয়।

বাসদ নারায়ণগঞ্জ জেলার আহ্বায়ক নিখিল দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ নারায়ণগঞ্জ জেলার সদস্যসচিব আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস
শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, বাসদ ফতুল্লা থানার সদস্যসচিব এস এম কাদির, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ।

নিখিল দাস বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মব জাস্টিসের নামে পিটিয়ে পিটিয়ে দুইটি হত্যাকান্ডের নির্মমতায় জাতি বাকরুদ্ধ। এই বিচার বহির্ভূত হত্যাকাণ্ড কোনভাবেই মেনে নেয়া যায় না। শুধু তাই নয়, কবর ভাঙ্গা, মাজারে হামলাসহ খাগড়াছড়িতে পাহাড়ি জনগণের উপর হামলা, বাড়ি—ঘরে অগ্নিসংযোগ ও হত্যাকাণ্ড ঘটে চলেছে প্রতিনিয়ত। এইসব বন্ধে বর্তমান অন্তর্বর্তী সরকারের দৃঢ় পদক্ষেপ লক্ষ্য করা যাচ্ছে না। ফলে মানুষ চরম অসহায় অবস্থায় পড়েছে। এইসব ঘটনায় দায়ীদের উপযুক্ত শাস্তি দেয়া না গেলে জুলাই—আগস্টের ছাত্র—জনতার অভ্যুত্থানের মর্মবস্তু ধ্বংস হয়ে যাবে। তিনি সেনাবাহিনীকে মেজিস্টে্রসি ক্ষমতা দেয়ার সমালোচনা করে বলেন, ফ্যাসিবাদের বিরুদ্ধে দীর্ঘ লড়াইয়ে একটি গণতান্ত্রিক সমাজের আশায় মানুষ জীবন দিয়েছে। কিন্তু দুর্নীতি, দুঃশাসন, দমনপীড়ন, লুটপাটের ব্যবস্থার পরিবর্তন না করলে শুধু ব্যক্তির পরিবর্তনে গণমানুষের আকাঙ্ধসঢ়;ক্ষা পূরণ হবে
না।

নিখিল দাস আরও বলেন, নিত্যপন্যের দাম এখনো কমেনি। সাধারণ শ্রমজীবি মানুষ তাদের খাবার কমিয়ে দিয়েছে। এখনো বাজার সিন্ডিকেটের নিয়ন্ত্রণে। দ্রুত বাজার ব্যবস্থা মনিটরিং করে নিত্যপণ্যের দাম কমাতে হবে।

নেতৃবৃন্দ ২০২৪, ১৯৯০ ও ১৯৭১ সালের পরাজিত শক্তির বিরুদ্ধে রাজপথে লড়াই জোরদার করার জন্য জনগনের প্রতি উদাত্ত আহ্বান জানান।

RSS
Follow by Email