মঙ্গলবার, অক্টোবর ১, ২০২৪
Led03রাজনীতি

মন্দির-শ্মশানের বেহাত হওয়া জায়গা উদ্ধার করা হবে: এড. সাখাওয়াত

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খাঁন বলেছেন, আমদের নেতা তারেক রহমান আপনাদের কাছে বার্তা পাঠিয়েছেন, শুধু শারদীয় দূর্গা পূজা নয় সারা বছরই যেন মুসলিম ও হিন্দুদের মাঝে সৌহার্দপূর্ণ সম্পর্ক ও সম্প্রীতি বজায় থাকে। কোন হিন্দু ভাইয়ের উপর যেন কেউ আঘাত না হানে, হিন্দু ভাইদের যেকোন অনুষ্ঠানে কোন প্রতিবন্ধকতা সৃষ্টি না হয় সে দিকে আমাদের জননেতা তারেক রহমান সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার (১ অক্টোবর) বিকেলে গলাচিপায় রামকানাই জিউর মন্দিরে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। আসন্ন দূর্গাপূজা উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের সাথে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় সাখাওয়াত হোসেন বলেন, হিন্দু ভাইদের সকল প্রয়োজনে বিএনপি সাথে থাকবে। বিএনপি আপনাদের সাথে থাকবে। আমাদের প্রতিশ্রতি মুখের কথা নয়, কাজে পরিণত করবো। যদি বিএনপি ক্ষমতায় আসে, নারায়ণগঞ্জের হিন্দু সম্প্রদায়ের যত সমস্যা আছে সব সমস্যার সমাধান করবো। এ পর্যন্ত মন্দির-শ্মশানের যত জায়গা বেহাত হয়েছে, সেটা বিএনপির কেউ করে নাই। সব জায়গা বেহাত করেছে আওয়ামী লীগের লোকেরা, সেই সকল জায়গা উদ্ধার করে দেওয়া হবে। হিন্দু ভাইয়েরা আপনাদের বলতে চাই, আমাদের প্রতি আস্থা রাখবেন, আমাদের নেতা তারেক রহমানের প্রতি আস্থা রাখবেন। আমদের নারায়ণগঞ্জের বিএনপির নেতৃবৃন্দের প্রতি আস্থা রাখবেন।

তিনি আরও বলেন, সংখ্যা লঘু শব্দটা আর বলবেন না। আমি সাখাওয়াত যেমন বাংলাদেশের নাগরিক। আপনিও বাংলাদেশের নাগরিক। আমি বাংলাদেশে জন্ম নিয়েছি, আপনিও এই বাংলাদেশেই জন্ম নিয়েছেন। আমাদের সবার অধিকার সমান। আপনাদের সাথে কোন অন্যায় দেয়া বিএনপির কেউ সৈহ্য করবে না। আপনাদের সাথে কোন অন্যায় আমরা হতে দিব না। এবার পূজায় আপনাদের কোন প্রকার সমস্যা না হয়, দুর্ভোগ না হয় সে লক্ষে আমাদের নেতাকর্মীরা কাজ করবেন। দেশী-বিদেশী চক্রান্ত চলছে, যার মাধ্যমে অন্তবর্তীকালীন সরকার, বিএনপি ও অন্যান্য রাজনৈতিক দলকে প্রশ্নবিদ্ধ করা হবে। সবাই সেটার দিকে খেয়াল রাখবেন। মন্দিরে কেউ ক্ষতি করতে আসলে তাদের আটকের চেষ্টা করবেন। প্রয়োজনে আইনশৃঙ্খলা বাহিনীকে খবর দিবেন, আমাদেরকে খবর দিবেন। তার পরিচিতি জানার চেষ্টা করতে হবে। কেননা, কোন অজ্ঞাত ব্যক্তি সমস্যা করলে বিএনপির নাম দেয়া হয়, সেটা আমরা হতে দিব না।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা শংকর কুমার দে’র সভাপতিত্বে মতবিনিময় উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির ঢাকা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, বিএনপির কেন্দ্রীয় কমিটির ঢাকা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক বেনজীর টিটো, জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াসউদ্দিন, সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, বিশিষ্ঠ ব্যবসায়ী প্রবীর কুমার সাহা প্রমুখ।

RSS
Follow by Email