মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led05রাজনীতি

ভয়মুক্ত না.গঞ্জ চাইলে, ভাইমুক্ত না.গঞ্জ প্রতিষ্ঠা করতে হবে: তরিকুল সুজন

লাইভ নারায়ণগঞ্জ: গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়কারী তরিকুল সুজন বরেছেন আমি এখানে উপস্থিত শিক্ষার্থীরা যা বলেছে সেটা থেকে যা বুঝতে পেরেছি সেটা হচ্ছে, আপনারা আগামী নারায়ণগঞ্জ চান জবাবদিহিতা মুলক, ভয় মুক্ত, নিরাপদ এবং সকল নাগরিকের সমান অধিকার। এই জেলায় ডিসি, এসপি, মেয়র যারা সরকারের টাকায় বেতন পায় তারা সবাই নাগরিকের কাছে জবাবদিহিতা করতে বাধ্য থাকবেন। এমনটা করতে পারলে আগামীতে আর কোন স্বৈরাচার জন্ম নিবে না।

শনিবার (৭ সেপ্টেম্বর) ‘কেমন নারায়ণগঞ্জ চাই’ শীর্ষক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ভয়মুক্ত নারায়ণগঞ্জ চাইলে আমাদেরকে ভাইমুক্ত নারায়ণগঞ্জ প্রতিষ্ঠা করতে হবে। কেউ দ্বিতীয় শ্রেণির নাগরিক থাকবেনা। এছাড়াও দরকার গণস্বাস্থ্যের গণতদন্ত। এই লক্ষ্যে ভিক্টোরিয়া এবং খানপুর হাসপাতালের সামনে ৩/৪ দিনের একটা ক্যাম্প করা দরকার এবং তার মধ্য দিয়ে ডাক্তার অতিরিক্ত টেস্ট দিলো কিনা, কেউ দূর্নীতি করলো কিনা, অতিরিক্ত টাকা নিলো কিনা সেবিষয়ে নজরদারি করতে হবে।

তরিকুল সুজন আরও বলেন, নারায়ণগঞ্জ অনেক ছোট্ট শহর। এই শহরে যানজটের কারণ সড়কের তুলনায় পরিবহন বেশি। এবং বেশিরভাগ বাসের রুট পারমিট নাই, ফিটনেস নাই। এইসকল গাড়িকে ডাম্পিং করার ব্যবস্থা করতে হবে। মার্কেটে এবং অন্যান্য স্থানে পার্কিংয়ের ব্যবস্থা করতে হবে। নারায়ণগঞ্জ এর প্রয়োজনীয় স্থানে দরকার আন্ডারপাস। আমরা আর কোনো স্বৈরাচারকে রাষ্ট্র পরিচালনায় দেখতে চাই না। ছাত্রদের ঐক্য ও সংহতি বহাল রাখলেই বাংলাদেশ বাসযোগ্য হবে। নারায়ণগঞ্জ বাসযোগ্য হবে, মানুষের হবে।

সভায় উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা ছাত্র ফেডারেশন এর সভাপতি ফারহানা মানিক মুনা, গণসংহতি আন্দোলনের অঞ্জন দাস, মহানগর কমিটির সমন্বয়কারী নিয়ামুর রশীদ বিপ্লব, নির্বাহী সমন্বয়কারী পপি রানী সরকার, জেলা কমিটির সদস্য আলমগীর হোসেন আলম, আবদুল আল মামুন, সিদ্ধিরগঞ্জ কমিটির মাহমুদ কলি হারুন, জিয়াউর রহমান জয়, বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি সাইদুর রহমান, সৌরভ সেন, সাধারণ সম্পাদক সৃজয় সাহা, মানবাধিকার কর্মী নাজমুল হাসান রুমি প্রমুখ।

RSS
Follow by Email