মঙ্গলবার, অক্টোবর ১, ২০২৪
Led05অর্থনীতি

ব্যবসায়ীদের থেকে নেওয়া চাঁদার টাকা ফেরত আনলেন মাসুদুজ্জামান

#চেম্বারে যোগ্য লোককেই বসিয়েছি, সেটা প্রমান হলো: মোহাম্মদ হাতেম
#চাঁদাবাজদের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স নিতিতে চলছি: মাসুদুজ্জামান

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এবং অন্য আরেকটি ব্যবসায়ী সংগঠন থেকে নেওয়া চাঁদার টাকা ফেরত আনা হয়েছে বলে জানিয়েছেন বিকেএমইএ’র সভাপতি মোহাম্মদ হাতেম। নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এর নবনির্বাচিত সভাপতি মাসুদুজ্জামান টাকাটি ফেরত আনেন বলে তিনি জানান।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানানো হয়। এসয় মাসাদুজ্জামানসহ বিভিন্ন ব্যবসায়ী প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এসময় মোহাম্মদ হাতেম বলেন, নতুন সরকার আসার দেশের দায়িত্ব নেওয়ার পর নারায়ণগঞ্জ চেম্বার থেকে ৩লাখ টাকা চাঁদা নেওয়া হয়েছিলো। এছাড়া আরও একটি এসোসিয়েশন তেকে ৫লাখ টাকা চাঁদা নেওয়া হয়েছিলো। সেটা চেম্বারের নবনির্বাচিত সভাপতি ফেরত আনার ব্যবস্থা করেছে। দায়িত্ব নেওয়ার পরেই মাসুদুজ্জামান বলেছিলো চাঁদাবাজি বন্ধ করতে হবে এবং চাঁদার টাকা ফেরত দিতে হবে। আর আমরা চেম্বারে মাসুদকে সভাপতি হিসেবে বসিয়ে যে একজন যোগ্য লোককেই বসিয়েছি, সেটা কিন্তু প্রমান হলো।

এসময় মাসাদুজ্জামান বলেন, আমি বলেছিলাম যে ব্যবসায়ীরা সন্ত্রাস মুক্ত থাকবে, চাঁদা মুক্ত থাকবে এবং যে কোন সমস্যায় চেম্বার তাদের পাশে থাকবে। যারা চাঁদা নিয়েছে তাদের আমি বুঝিয়েছি যে এই জায়গাটা ভালো জায়গা না। তারা বুঝেছে এবং চাঁদার টাকাটা তারা ফেরত দিয়েছে। এটা বাংলাদেশের জন্য একটি শুভ সূচনা। আমরা ব্যবসায়ীরা কোন দল করি না, আমাদের শান্তিতে থাকতে দেন। ঝুটের কারণে চেম্বার ও বিকেএমইএ’র উপর বিভিন্ন চাপ দেওয়া হচ্ছে, যাতে আমরা এগুলো বন্টন করে দেই। আসলে এটা আমাদের কাজ না।

তিনি আরও বলেন, চাঁদাবাজদের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স নিতিতে চলছি। আগামীতে আমরা কিভাবে কি করতে পারি এই ক্ষেত্রে সাংবাদিকদেরও আমাদের সহযোগীতা করতে হবে।

এদিকে, উপস্থিত সাংবাদিকরা চাঁদাবাজদের নাম জানতে চাইলে তা জানাননি তারা।

RSS
Follow by Email