মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led02জেলাজুড়েপরিবহন

বৃহস্পতিবার থেকে শুরু হবে ঢাকা-না.গঞ্জ রুটে ট্রেন চলাচল

লাইভ নারায়ণগঞ্জ: কারফিউ শিথিল থাকা অবস্থায় চালু হচ্ছে স্বল্প দূরত্বে ট্রেন চলাচল। আগামী ১ আগস্ট (বৃহস্পতিবার) থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রুট সহ বিভিন্ন রুটে ট্রেন চলাচল শুরু করবে বাংলাদেশ রেলওয়ে।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুর ২টায় রেল ভবনের সভাকক্ষে বাংলাদেশ রেলওয়ের ট্রেন চলাচল শুরু সংক্রান্ত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

রেলওয়ে সূত্র জানায়, বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-গাজীপুর এবং ঢাকা-টাঙ্গাইল পথের কমিউটার ট্রেনগুলো বেশি চলাচল করবে। কারফিউ শিথিল থাকার সময়ে এসব ট্রেন দিনে তিন-চারবার যাতায়াত করতে পারবে। দূরবর্তী যাত্রার ক্ষেত্রে শুধুমাত্র ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়ার মধ্যে চলাচল করবে তিতাস কমিউটার ট্রেন। স্বাভাবিক সময়ে তিতাস ট্রেন দিনে চারবার আসা-যাওয়া করে। বৃহস্পতিবার থেকে একবার আসা-যাওয়ার সম্ভাবনা রয়েছে। ঢাকা থেকে নারায়ণগঞ্জ পথে স্বাভাবিক সময়ে বিশবারের বেশি কমিউটার ট্রেন যাতায়াত করে। তবে এবার শুরুতে চার-পাঁচবার আসা-যাওয়া করতে পারে।

নারায়ণগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার কামরুল ইসলাম লাইভ নারায়ণগঞ্জকে জানান, রেলওয়ে কর্তপক্ষ থেকে এখনও কোন নির্দেশনা পাই নি। তবে রেলওয়ে ট্রেন চলাচলের সিদ্ধান্ত নিয়ে থাকলে বুধবারের মধ্যে নির্দেশনা পাবো।

প্রসঙ্গত, কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সহিংসতার ঘটনায় ১৮ জুলাই হতে বন্ধ ছিল ঢাকা-নারায়ণগঞ্জ রুটের ট্রেন চলাচল। মূলত, সারা দেশেই রেল পথে চলাচল বন্ধ রাখে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

RSS
Follow by Email