মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসিদ্ধিরগঞ্জ

বিএনপির সৃষ্টি না হলে বহুদলিয় গণতন্ত্র হতো না: মাজেদুল ইসলাম

লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সভাপতি মাজেদুল ইসলাম বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান যখন বিএনপি নামক দল ঘোষণা করেন, তখন থেকেই তিনি এই দেশে বহুদলিয় গণতন্ত্রের সৃষ্টি করেছে। আজকে যদি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সৃষ্টি না হতো, তাহলে এই দেশে বহুদলিয় গণতন্ত্র হতো না।

সোমবার (২ সেপ্টেম্বর) বিকালে জালকুড়ি বাসস্ট্যান্ড এলাকার কফি হাউজে বিএনপির ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে একটি দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সিদ্ধিরগঞ্জ বিএনপির আয়োজনে অনুষ্ঠিত এ সভায় সভাপতির বক্তব্য এ কথা বলেন মাজেদুল ইসলাম।

এসময় তিনি আরো বলেন, বহুদলিয় গণতন্ত্র চলার পথে মাঝখানে এসে সৈরাচারীনি শেখ হাসিনার সরকার একদলিয় শাসন কায়েম করেছে। উনি উনার ইচ্ছামত নির্বাচন করেছে, কাউকে ভোট দিতে দেয় নাই, নিজেই ভোট ডাকাতি করে উনি একজন ভোট ডাকাত সরকার গঠন করেছে। যা এই দেশের মানুষ হারে হারে টের পেয়েছে।

সিদ্ধিরগঞ্জ থানা সাধারণ সম্পাদক ও নাসিক ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল একটি সুসংগঠিত দল। আমরা ১৭ বছর ক্ষমতার বাইরে থাকলেও এই দলকে ভালোবেসে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়াকে ভালোবেসে আমরা সবাই সুসংগঠিত ছিলাম। আমাদের দলের একটি কর্মীও বা একজন নেতাও অন্য দলে প্রবেশ করেনি। আমরা যে দলকে ভালোবাসি, এটাই তার প্রমাণ। সামনে আমাদের কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে। এই দলের মাধ্যমে আবার আমাদের ক্ষমতায় আসতে হবে। জাতীয়তাবাদী দল নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। আমরা দেখতে পাচ্ছি, নব্য বিএনপি যারা একমাস আগেও আওয়ামী লীগ ছিল, তারা এখন চেয়ার দখল করার জন্য কামড়া— কামড়ি করছে। বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালাচ্ছে। আপনারা সতর্ক হোন, সামনে জাতীয় নির্বাচন, এই প্রভাব যেন আমাদের দলের উপর না পড়ে।

সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাধারণ সম্পাদক এনসিসি ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ ইকবাল হোসেন ও সাংগঠনিক সম্পাদক আকবর হোসেনের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এম,এ,হালিম জুয়েল, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সহ—সভাপতি মোস্তফা কামাল, এস,এম,আসলাম, রওশন আলী, এ,কে,এম সামছুম হক ডি,এইচ,বাবুল, এডঃ মাসুদুজ্জামন মন্টু, যুগ্ম— সম্পাদক আবুল হোসেন, কামরুল হাসান শরীফ, জাহাঙ্গীর
হোসেন স্বাধীন, দপ্তর সম্পাদক ডাঃ মাসুদ করিম, শ্রম— বিষয়ক সম্পাদক মোশারফ হোসেন, আইন—সম্পাদক এডঃ শাহাজাদা, সদস্য শ্যামল আনোয়ার, ইউসুফ মিয়া, ২নং ওয়ার্ড বিএনপির সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক মোক্তার হোসেন, ১০নং ওয়ার্ড বিএনপির সভাপতি আনিস সিকদার, ৯নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মহিউদ্দিন সিকদার, জয়নাল আবেদীন, ২নং ওয়ার্ড বিএনপির সহ—সভাপতি জহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সোলেইমান পলাশ, শহীদুল ইসলাম ভূইয়া, সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের সভাপতি এ,কে হিরা ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন রনি প্রমূখ।

RSS
Follow by Email