মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led01জেলাজুড়েরাজনীতিসিদ্ধিরগঞ্জ

বানভাসী মানুষের পাশে দাঁড়ানো আমাদের রাজনৈতিক আদর্শ: গিয়াসউদ্দিন

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেছেন, অপ্রত্যাশিক অস্বাভাবিক ভয়াবহ বণ্যায়, নোয়াখালি-কুমিল্লাসহ অনেক গুলা জেলা প্লাবিত। লক্ষ লক্ষ মানুষ দিশেহারা ও ক্ষতিগ্রস্থ। গবাদি পশুথেকে শুরু করে সমস্ত ফসল ধ্বংস প্রায়। ইতোমধ্যে অনেক মানুষ প্রাণহানি হয়েছে। এই অবস্থায় আমাদের দলের চেয়ারম্যান তারেক রহমান বিএনপি সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের দিক নির্দেশনা দিয়েছেন। এই ভয়াবহ বন্যায় যেখানে মানুষ দিশেহারা ও ক্ষতিগ্রস্থ, তাদের পাশে গিয়ে দাঁড়াতে হবে। যার যেই সামর্থ্য আছে, তাদের সেগুলো নিয়ে দ্রুত ব্যবস্থা গ্রহন করুন। আমাদের উপজেলা, পৌরসভা, ইউনিয়ন পর্যায়ে যেসব নেতাকর্মীরা আছেন। আপনারা আপনাদের সকল নেতাকর্মীদের সাথে আলোচনা করে দ্রুত সিদ্ধান্ত গ্রহন করুন। বানভাসী মানুষের পাশে দাঁড়ানো আমাদের রাজনৈতিক আদর্শ, এছাড়া আল্লাহকে সন্তুষ্ট করার জন্য বিপদগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানো বড় একটা সহায়ক।

শনিবার (২৪ আগস্ট) নারায়ণগঞ্জ জেলা বিএনপি উদ্যোগে বন্যায় বানভাসিদের পাশে দাঁড়ানো জন্য ও সহযোগীতার জন্য, জরুরী সভায় তিনি এসব কথা বলেন।

গিয়াসউদ্দিন বলেন, আমরা সাধারণ মানুষের কাছে যাবো, তারা যাতে আমাদেরকে সাহায্যের হাত বাড়াতে পারে। আজকে ছাত্ররা ফান্ড কালেকশন করছে, পলিটিকাল পার্টি বিভিন্ন সংগঠন ফান্ড কালেক্ট করছে। আসুন আমরা সবাইকে নিয়ে একটা গণজাগরণ তৈরী করি। সবাইকে আহ্বান করুন, যার যা সামর্থ আছে। আমাদের বিএনপি জেলা ও থানা পর্যায়ের নেতাকর্মীরা এটার দ্রুত ব্যবস্থা গ্রহন করবেন। যাতে করে আমরা সের্বোচ্চ ত্রাণ সামগ্রী দিতে পারি। সবাইকে মনে রাখতে হবে এই ত্রাণ সামগ্রী আমরা নিজেরা দিবো,কারো থেকে দাবি করে আদায় করে নিবো না। আমরা আমাদের নিজেদের থেকে দিবো আল্লাহকে সন্তুষ্ট করার জন্য। আর আমাদের নেতার নির্দেশনা পালন করবো। আমরা আমাদের কালেকশন উঠাবো, যদি কোন ত্রাণ কমিটি করা হয় তাহলে জানাবো। আর যদি না হয় তাহলে আমাদের কালেকশন আমরা কেন্দ্রে পাঠিয়ে দিবো। যদি কেন্দ্র বলে আমাদের জেলার ব্যানারে ত্রাণ দিতে তাহলে আমরা ত্রাণ বিতরণ করবো। কেন্দ্র যেভাবে সিদ্ধান্ত দিবে, আমরা সেভাবেই কাজ করবো।

তিনি আরও বলেন, যদি আমাদের জেলার থেকে ত্রাণ বিতরণ করার নির্দেশ আসে, তাহলে আমরা একটা কমিটি করবো। সেখানে সিদ্ধান্ত নিবো কারা কারা থাকবে, কারা কোন কাজ করবে। যারা আমাদের কমিটিতে থাকবে, আমাদের সাথে ত্রাণ দিতে যাবে, তারা নিজ নিজ খরচে যাবে। ত্রাণ সামগ্রীর কোন কিছু সেখানে দেওয়া হবে না। বিগত ৫ তারিখের পর থেকে বিভিন্ন জায়গা দেখা যায় অস্বাভাবিক পরিস্থিতি তৈরী হয়েছে। নারায়ণগঞ্জে নানা ঘটনা ঘটেছে, আজকে এতোগুলো প্রাণ ও রক্তের বিনিময়ে শেখ হাসিনার পতন হওয়া এবং পালিয়ে যাওয়া কোন স্বাভাবিক ঘটনা নয়। এই বিজয়কে আমাদের আরও বেশী সতর্ক থাকতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা বিএনপি সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, ফতুল্লা থানা বিএনপির সহ সভাপতি সুলতান মাহমুদ, সাধারণ সম্পাদক আব্দুল বারী ভূঁইয়া, নারায়ণগঞ্জ জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনিসহ বিএনপি, যুবদল, শ্রমিকদল, তাঁতীদল ও ছাত্রদলের বিভিন্ন জেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ড নেতৃবৃন্দ।

RSS
Follow by Email