মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led02অর্থনীতিজেলাজুড়েফতুল্লা

বাংলাদেশ থেকে গার্মেন্টস শিল্প সরিয়ে নিতে একটি দেশে চেষ্টা চালাচ্ছে: মোহাম্মদ হাতেম

লাইভ নারায়ণগঞ্জ: বিকেএমইএ’র সভাপতি মোহাম্মদ হাতেম বলেন, বাংলাদেশে বিভিন্ন স্থানে শ্রমিকরা আন্দোলন করছে। অথচ শ্রমিকদের আন্দোলনে শ্রমিক নাই। বাংলাদেশে অস্থিতিশীল পরিস্থিতির সুযোগ নিয়ে বাংলাদেশ থেকে গার্মেন্টস শিল্প সরিয়ে একটি দেশে নিতে চেষ্টা চালানো হচ্ছে। শ্রীলংকায় যখন অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হল তখন সেখান থেকে গার্মেন্টস ইন্ডাস্ট্রি বাংলাদেশে চলে আসে। এখন বাংলাদেশে অস্থিরতা তৈরি করে কেউ তার দেশে হয়ত এটা নিয়ে যেতে চাইছে। আমি দেশের নাম উল্লেখ করলাম না। গতকাল ইন্ডিয়ার একটি পত্রিকায় এ ব্যাপারে নিউজ ছাপা হয়েছে। তাদের দেশে অনেক অর্ডার যাচ্ছে। তারা মরিয়া হয়ে চেষ্টা করছে। তাই আমাদের সতর্ক হতে হবে। বিভিন্ন এলাকায় গার্মেন্টসে অরাজকতা করা হচ্ছে। সেসমস্ত এলাকার রাজনৈতিক ও শ্রমিক নেতৃবৃন্দদের এই ক্রান্তিলগ্নে ভূমিকা পালন করতে হবে। শ্রমিক ভাইদের বলব কারও উস্কানিতে পা দেবেন না। এর ফলে আপনারাই ক্ষতিগ্রস্ত হবেন, দেশ ক্ষতিগ্রস্ত হবে। যারা বিদেশীদের দ্বারা লালিত পালিত হয়ে কাজ করছে তাদের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে।

শনিবার (৭ সেপ্টেম্বের) দুপুর ১২টায় নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এনসিসিআই) ২০২৩-২৫ মেয়াদের নব নির্বাচিত সভাপতির ডাকা এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি বা সিআইপি, মডেল ডি ক্যাপিটাল ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক ও সিটিজেনস ব্যাংক পিএলসি এর অন্যতম প্রতিষ্ঠাতা পরিচালক মো. মাসুদুজ্জামান, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি মোরশেদ সারোয়ার সোহেল, বিকেএমইএ ’র নির্বাহী সভাপতি ফজলে শামীম এহসান, পরিচালক মো. সাইফুল ইসলাম, রতন কুমার সাহা, মাহবুবুর রহমান, মহসিন রব্বানী, তারেক সালাউদ্দিন, মোহাম্মদ আবু জাফর, মো. সেলিম হোসেন, সোহেল আক্তার, আশিকুর রহমান, মো. জাকারিয়া ওয়াহিদসহ এনসিসিআই এর অন্যান্য সদস্য ও কর্মকর্তাবৃন্দ।

RSS
Follow by Email