বুধবার, অক্টোবর ১৬, ২০২৪
Led03রাজনীতি

বাংলাদেশের ইতিহাসে কখনো এতো নিরাপদে দূর্গাপূজা পালন হয়নি: টিপু

লাইভ নারায়ণগঞ্জ: মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু বলেন, বাংলাদেশের ইতিহাসে এত নিরাপদে দুর্গোৎসব পালন করা হয়নি। অন্তর্বর্তীকালীন সরকার, জাতীয়তাবাদী দল ও ইসলামিক দলগুলোর সহযোগিতায় যে নিরাপত্তার মধ্য দিয়ে এই দুর্গোৎসব পালিত হয়েছে সেটি পূর্বের সব রেকর্ড ভেঙে দিয়েছে। যে নিরাপত্তার ব্যবস্থা নারায়ণগঞ্জের জেলা প্রশাসক, পুলিশ সুপার, সদর থানার ওসি, এনএসআই, বিজিবি, আনসারও অন্যান্য বাহিনীরা করেছেন সেই জন্য মহানগর বিএনপির পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা।

রবিবার (১৩ অক্টোবর) দুর্গাপূজার বিজয় দশমীর উপলক্ষে এক সভার আয়োজন করে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন। সভায় অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কথা বলেন এড. আবু আল ইউসুফ খান টিপু।

তিনি আরও বলেন, সদরের ৬৬টি সহ সমগ্র নারায়ণগঞ্জে মোট ২১৪ টি পূজা মন্ডপের প্রতিটিতে ২০ থেকে ৩০ জন করে স্বেচ্ছাসেবক কর্মী দিয়েছি। পূজার আগে পূজা উদযাপন কমিটির সাথে মহানগর বিএনপির সভা করেছিল। পূজায় কোন অপশক্তি আঘাত করতে পারবে না বলে ঘোষনা দিয়েছিলাম। আঘাত করতে হলে আমাদের নেতা কর্মীদের বুকের উপর আঘাত করে তারপর পূজায় বিঘ্ন ঘটাতে হবে। এছাড়া পূজায় বিঘ্ন ঘটাতে পারবে না। শুধু হিন্দু মুসলিম নয় বৌদ্ধ খ্রিস্টানদের ধর্মীয় উৎসবগুলো আমরা একসাথে পালন করতে চাই।

টিপু বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর বিএনপি ক্ষমতায় থাকুক বা না থাকুক আমরা সব সময় চেয়েছি দুর্গা উৎসব সহ বিভিন্ন উৎসবে হিন্দু ভাইদের পাশে থাকতে। আমরা চাই যেভাবে মুসলিমরা পাঁচ ওয়াক্ত নামাজ, রোজা, হজ্ব, যাকাত ও ঈদ পালন করতে পারি ঠিক সেইভাবে নির্বিঘ্নে হিন্দু ভাইদের তাদের সকল পূজা যেন পালন করতে পারে। দেশনায়ক তারেক রহমানের নির্দেশে আমরা আপনাদের পাশে ছিলাম, আছি এবং থাকব। কেউ যদি দুর্গোৎসাবে বিশৃঙ্খলা করতে চায় তাহলে আমাদের বুকের ওপর পাড়া দিয়েই বিশৃঙ্খলা করতে হবে। কিন্তু হিন্দু ভাই ও বোনদের উপলব্ধি করতে হবে যে স্বাধীনতার পর কোন সরকার বা রাজনৈতিক দল ক্ষমতায় থাকা অবস্থায় হিন্দুরা শান্তিতে ব্যবসা-বাণিজ্য করতে পারেনি, হিন্দুদের সম্পত্তি দখল করা হয়েছে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান তার ১৫ দফায় উল্লেখ করেছিলেন, এ দেশের যার যার ধর্ম সে সে নির্বিঘ্নে পালন করবে। বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতিক দেশ হিসেবে বিবেচিত হবে। তারই আদর্শে আমরা এই দুর্গোৎসবে প্রতিটি মন্দির পূজা মন্ডপ পরিদর্শন করেছি। শুধু আমরা নয় এ ক্ষেত্রে জামাত ইসলামী, ইসলামী আন্দোলন ইসলামী, ছাত্র আন্দোলনের নেতাকর্মীরাও ছিল।

টিপু আরও বলেন, এ জীবন যতদিন আছে আমরা আপনাদের পাশে থাকবো তবে কোনো অপশক্তির কথায় কান দেয়া যাবে না। যখন আপনারা বুঝবেন যে আপনাদের ১২ মাসের ১৩ টি পূজা আপনারা নির্বিঘ্নে পালন করতে পারছেন তখনই বুঝবেন বাংলাদেশের একটি সাম্প্রদায়িক সম্প্রীতি পরিবেশ প্রতিষ্ঠিত হয়েছে। আমরা যেমন হিন্দুদের উৎসব পাশে থেকেছি, হিন্দুরা আমাদের মুসলিমদের পাশে থাকবেন। স্বাধীনতা বিরোধী কোন অপশক্তি মাথা ছাড়া দিয়ে উঠলে সকলে মিলে সেই শক্তির বিরোধিতা করবো। অন্তবর্তী কালীন সরকার সুষ্ঠু নির্বাচন দিলে, সেখানে যদি বিএনপির সরকার গঠন করে তাহলে আমরা প্রতিশ্রুতি দিচ্ছি প্রতিটি জায়গায় প্রতিটি মন্দিরে প্রশাসন ব্যথিত যাতে সুষ্ঠু সুন্দরভাবে পুজ যাপন করা যায় সে ক্ষেত্রে বিশেষ ব্যবস্থা দেওয়া হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মাহমুদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাকিব আল রাব্বি, জেলা পুলিশ সুপার প্রত্যুষ কুমার মজুমদার, অতিরিক্ত জেলা পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) চাইলাউ মারমা, অতিরিক্ত জেলা পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) তরিকুল ইসলাম, মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খানসহ আরও অনেকে।

RSS
Follow by Email