বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
Led05রাজনীতি

বন্যার্তদের সহযোগিতায় না.গঞ্জে ছাত্র ফেডারেশনের সাড়ে ৮লাখ টাকা উত্তোলন

লাইভ নারায়ণগঞ্জ: বন্যার্তদের সহযোগীতায় নারায়ণগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনারে স্থাপিত জেলা ছাত্র ফেডারেশনের ‘হেল্প ফর ফ্লাডেড’ ক্যাম্পেইন এর অস্থায়ী ক্যাম্পটি বন্ধ ঘোষণা করা হয়েছে। রোববার রাতে সংগঠনের সভাপতি ফারহানা মানিক মুনা এই ঘোষণা করেন।

এসময় তিনি জানান, এই ক্যাম্পেইন থেকে ১১দিনো মোট ৮লাখ ৬০ হাজার টাকা উত্তলন করা হয়েছে। যা লক্ষীপুরের টুমচর সদরে, ফেনীর দাগনভূঞা, কুমিল্লার যাত্রাপুর-লাকসাম-মনোহরগঞ্জ ও খাগড়াছড়ির দিধিনালা-মাটিরাঙ্গা এলাকার পানিবন্দী মানুষদের সাহায্যের জন্য খরচ করা হয়েছে এবং হবে।

ফারহানা মানিক মুনা বলেন, বন্যা পরবর্তী পূর্ণবাসন পর্যন্ত আমাদের এই সাহয্য অব্যহত রাখবো। খাগড়াছড়ির দিধিনালা একটি সরকারি প্রথমিক বিদ্যালয়, যা সম্পুর্ণ ক্ষতিগ্রস্থ হয়ে আছে সেই বিদ্যালয়টি পুনরগঠনের। আমরা ১১দিনের মাথায় ‘হেল্প ফর ফ্লাডেড’ ক্যাম্পেইন সমাপ্ত ঘোষণা করছি। নারায়ণগঞ্জ ছাত্র ফেডারেশনের ছাত্ররা সব সময় নারায়ণগঞ্জের মানুষের পাশে ছিলো। আমরা আমাদের সেই অবস্থান জারি রাখতে চাই। আমরা আগেই বলেছি, বন্যার পানি নেমে যাওয়ার পরেও ক্ষতিগ্রস্থদের পুনরবাসন পর্যন্ত আমরা তাদের পাশে থাকতে চাই।

তিনি আরও বলেন, আমরা এই রাজনৈতিক বন্যার প্রকপ থেকে মুক্তি চাই। আমাদের দেশের সার্থে পার্শবর্তী দেশের সাথে যে অমীমাংসিত নদী চুক্তি আছে, যে নদী শাষন চলছে; এই শাষনের অবসান চাই। আমরা বলতে চাই, বছরের পর বছর মানুষের উপর এই পানি জুলুম চলবে না। এই অমীমাংসিত চুক্তিগুলোর মীমাংসা করতে হবে।

RSS
Follow by Email