রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
Led04অর্থনীতিজেলাজুড়েবন্দর

বকেয়া বেতনের দাবিতে ফের মহাসড়ক অবরোধ, পুলিশের আশ্বাসে সড়ক ত্যাগ

লাইভ নারায়ণগঞ্জ:বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে শ্রমিকরা। মঙ্গলবার (১১ জুন) সোয়া বারোটা থেকে সোয়া ১টা পর্যন্ত বন্দর উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লাঙ্গলবন্দ এলাকায় ‘টোটাল ফ্যাশন লিমিটেড’ কারখানার শ্রমিকেরা ওই অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন। এতে সড়কের ঢাকা ও চট্টগ্রামমুখী লেনে প্রায় চার কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

পরে বন্দর থানা-পুলিশ ও শিল্প পুলিশের সদস্যরা গিয়ে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেয়। এর আগে সোমবার (১০ জুন) বকেয়া বেতনের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে স্থানীয় লারিজ ফ্যাশন নামের গার্মেন্টের শ্রমিকরা। বিকাল ৬ টায় মহাসড়কের নারায়ণগঞ্জের মদনপুর এলাকায় লিমিটেডের শ্রমিকরা বিক্ষোভ প্রদর্শন শুরু করে। চার ঘণ্টা স্থায়ী এই অবরোধে সড়কটি প্রায় ছয় কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

তথ্যটি লাইভ নারায়ণগঞ্জকে নিশ্চিত করেছেন কাঁচপুর হাইওয়ে থানার ইন্সপেক্টর (অফিসার ইনচার্জ) মো. রেজাউল হক।

আন্দোলনরত শ্রমিকেরা জানান, আমাদের গত মাসের বেতন ও ঈদের বোনাস এখনও পরিশোধ করা হয়নি। বেতন-বোনাস চাইলে মালিকপক্ষ গড়িমসি করে বারবার। আমরা হিসাব বিভাগে যোগাযোগ করলে তারাও কবে বেতন-বোনাস দেওয়া হবে তা জানাতে পারেনি। বাধ্য হয়ে আজ আমরা রাস্তায় নেমেছি৷ বেতন-বোনাসের বিষয়ে কারখানার কর্মকর্তারা আমাদেরকে কিছুই বলেন না। এর আগেও এরকম করেছেন তারা। ঈদের আগে বেতন-বোনাস না পেলে আমাদের কষ্টের আর শেষ থাকবে না।

সড়ক অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান স্থানীয় বন্দরের ধামগড় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কামাল হোসেন। পরে বন্দর থানা-পুলিশ ও শিল্প পুলিশের সদস্যরা গিয়ে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেয়।

ইন্সপেক্টর মো. রেজাউল হক বলেন, শ্রমিকেরা আমাদের অনুরোধে রাস্তা থেকে সরে গেছেন৷ মালিকপক্ষও আগামীকালের মধ্যে বেতন-বোনাস পরিশোধের প্রতিশ্রুতি দিয়েছেন৷ বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

RSS
Follow by Email