মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led04অর্থনীতিজেলাজুড়েফতুল্লা

ফতুল্লায় ভোক্তা অধিকারের অভিযান, ২ দোকানীকে জরিমানা

লাইভ নারায়ণগঞ্জ: ফতুল্লা বাজারে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মো: সেলিমুজ্জামান এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে বাজারে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রনে মনিটরিং করা হয়। মনিটরিং এর পাশাপাশি দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখার জন্য ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়। এর মধ্যে দ্রব্যমূল্যের তালিকা প্রদর্শন না করায় ২ মুদী দোকানীকে জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা সেলিমুজ্জামান লাইভ নারায়ণগঞ্জকে জানান, সাম্প্রতিক সময়ের প্রেক্ষপটে বাজারগুলোতে আমরা নজর রাখছি। দ্বিগুবাবুর বাজার, ফতুল্লা বাজারসহ বিভিন্ন অঞ্চলে আমার অভিযান চালাচ্ছি, সামনেও অব্যাহত থাকবে।

তিনি আরও জানান, আজ ফতুল্লা বাজারে তদারকি কালে মূল্য তালিকা প্রদর্শন না করায় দুটি মুদী দোকানীকে জরিমানা করা হয়। এর মধ্যে আলম ট্রেডার্স কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় ১ হাজার এবং মক্কা ট্রেডার্স কে ১ হাজার টাকা করে মোট ২ হাজার টাকা জরিমানা করা হয়। এর পাশাপাশি আমরা ব্যবসায়ীদের সতর্ক করেছি।

RSS
Follow by Email