শুক্রবার, সেপ্টেম্বর ২৭, ২০২৪
Led03ধর্ম

পূজার সময় সন্ধ্যা থেকে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ প্রয়োজন: পুলিশ সুপার

লাইভ নারায়ণগঞ্জ: পুলিশ সুপার প্রত্যুষ কুমার মজুমদার বলেছেন, পূজা মন্ডপগুলোতে নিরাপত্তার জন্য পুলিশের একজন অফিসার এবং একজন কন্সটেবল থাকবেন। সাথে আরও একজন করে কন্সটেবল বাড়ানোর চিন্তা ভাবনা আছে। বিদ্যুতের কর্মকর্তাদের বলতে চাই, দিনের বেলাতে বিদ্যুৎ না থাকলেও খুব একটা সমস্যা হয় না। কিন্তু সন্ধ্যার দিকে পূজার জন্য আমাদের মা-বোনেরা বের হবেন। ঐসময়টাতে বিদ্যুৎ চলে গেলে দুর্ঘটনা বেশি ঘটে। আমি সবার পিছনে একজন করে পুলিশ দিলেও এ দুর্ঘটনা রোধ করতে পারবো না। তাই পূজায় দুর্ঘটনা ঘটার ক্ষেত্রে বিদ্যুৎ একটি অন্যতম ফেক্টর। অন্তত সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে হবে। রাত ১০টার পর মা-বোনেরা, বয়স্ক মানুষরা চলে যান। দিনের বেলা যতটুকু প্রয়োজন বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখেন। সন্ধ্যার পর মন্ডপে ভিড় থাকে। সব মন্ডপে জেনারেটরের ব্যবস্থা করা যায় না। তাই বিদ্যুতের কর্মকর্তাদের এ বিষয়টা দেখতে হবে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) শারদীয় দূর্গাপূজা উপলক্ষে এক প্রস্তুতিমূলক সভায় এ কথা বলেন তিনি। জেলা প্রশাসক মাহমুদুল হকের সভাপতিত্বে এ সভায় আইনশৃঙ্খলাবাহিনী, প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং পূজা উদযাপন পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় পুলিশ সুপার বলেন, পূজা উদযাপন সংগঠনের যারা সদস্য রয়েছে তাদের বলবো, গ্রামে-গঞ্জে পূজা উদযাপনের জন্য ফান্ড গঠন করুন। সেখানে জেনারেটর থাকে না, সিসি টিভি ক্যামেরা থাকে না। পূজা উদযাপনে মানুষের নিরাপত্তা নিশ্চিতে আপনাদের উদ্যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। পূজার সময় ডিজে সিস্টেমের আয়োজন করা হয়। আমি মনে করি, এটা বাজুক কিন্তু নিয়ন্ত্রিত আকারে। অনেকেই হার্টের রোগে ভুগছেন, বাচ্চাদের উচ্চ আওয়াজে সমস্যা হয়। সন্ধ্যা থেকে দু থেকে এক ঘন্টার জন্য ছেলেরা একটু নাচ গান করবে। এরপর অল্প আওয়াজে গান বাজনা হউক। তবে রাত ১২টার পর যেন কোন বাজনা না বাজে। রাত ১২টার পর গান বাজালে, পাশের মানুষরা ইট পাটকেল ছোড়া শুরু করে। এ বিষয়টা মাথায় রাখবেন।

তিনি বলেন, মদ খেয়ে কোন লাফালাফি চলবে না। আমি এসপি যদি দেখি কোথাও মদ খেয়ে লাফালাফি চলছে, ওর ঘার ধরে সিভিল সার্জন অফিসে এনে দাঁড় করাবো। মদ খেয়ে কাউকে আমি নাচতে দিব না। আপনি কি কখনও মদ খেয়ে আপনার মায়ের সামনে নাচবেন। অবশ্যই না, তাহলে কেন আপনি দূর্গা মার সামনে মদ খেয়ে নাচবেন। আপনি নাচবেন, এমনি নাচবেন। সকলে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার চেষ্টা করবেন।

RSS
Follow by Email