রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
Led05জেলাজুড়েরাজনীতি

নির্বাচনে প্রস্তুত নারায়ণগঞ্জ

লাইভ নারায়ণগঞ্জ: আর কিছু ঘন্টার অপেক্ষা। এরপরই শুরু হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচন বর্জন নিয়ে গনসংযোগ, মিছিলসহ নানা কর্মসূচি পালন করে আসছে বিএনপিসহ নানা দল। তবে এসব উপেক্ষা করে নির্বাচন নিয়ে প্রস্তুত নারায়ণগঞ্জ। আগামীকাল শনিবার নির্বাচনী সরঞ্জামী প্রতিটি সহকারী রিটানিং অফিসারের কার্যালয়ে পৌছে যাবে এবং নির্বাচনের দিন সকালে প্রতিটি কেন্দ্রে কেন্দ্রে পৌছে যাবে বলে জানিয়েছেন জেলা নির্বাচন অফিসার ইস্তাফিজুল হক আকন্দ।

শুক্রবার (৫ ডিসেম্বর) সাংবাদিকদের এ কথা জানান তিনি। নির্বাচনের দিন ভোটাররা নির্বিঘ্নে কেন্দ্রে গিয়ে ভোট দিয়ে বাড়ি ফিরতে পারবেন বলে আশা ব্যক্ত করেন।

আজ শুক্রবার সকাল পর্যন্তই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণা করা শেষ সময়। আচরণবিধি অনুযায়ী সকাল ৮টার পর কোনো প্রার্থী জনসভা, পথসভা, মিছিল বা শোভাযাত্রা করতে পারবেন না। তবে নির্বাচনি প্রস্তুতিমূলক কার্যক্রম চালাতে পারবেন। ফলে শেষ সময়ে ব্যস্ত সময় পার করছেন প্রার্থী ও সমর্থকরা।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের ৫টি আসনে আওয়ামীলীগ, জাতীয় পাটি, তৃণমূল বিএনপি সহ ১৩টি রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থী মিলে ৩৪ জন প্রার্থী ভোটের মাঠে রয়েছেন। জেলার ৫ টি আসন মোট ভোটার সংখ্যা ২২,৫৫,০৬০ জন। মহিলা ১১,০৭,০৬৬ জন, পুরুষ ১১,৪৭,৯৭৭ জন এবং তৃতীয় লিঙ্গ ১৭ জন। এর মধ্যে
নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে মোট ভোটার ৩,৮৫,৬১৬ জন। মহিলা ১,৮৮,৭২০ জন, প্রুষ ১,৯৬,৮৯৪ জন, তৃতীয় লিঙ্গ ২ জন।
নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে মোট ভোটার ৩,৩৩,২৬৭ জন। মহিলা ১,৬২,১৩৯ জন, পুরুষ ১,৭১,১২৫ জন তৃতীয় লিঙ্গ ৩ জন।
নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে মোট ভোটার ৩,৪৫,৬৩৮ জন। মহিলা ১,৬৭,৪৮৯ জন, পুরুষ ১,৭৮,১৪৯ জন। তৃতীয় লিঙ্গ নাই।
নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে মোট ভোটার ৬,৯৬,১৩৯ জন, মহিলা ৩,৪৩,৬৯২জন পুরুষ ৩,৫২,৪৪১ জন তৃতীয় লিঙ্গ ৬জন।
নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনে মোট ভোটার৪,৯৪,৪০০ জন, মহিলা ২,৪৫,০২৬ জন, পুরুষ২,৪৯,৩৬৮ জন, তৃতীয় লিঙ্গ ৬ জন।

RSS
Follow by Email