বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
Led05জেলাজুড়েশিক্ষা

না.গঞ্জে ১১ আগস্ট হতে নতুন সময়সূচীতে স্থগিত এইচএসসি শুরু

লাইভ নারায়ণগঞ্জ: সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে উদ্ভূত পরিস্থিতিতে ১১ আগস্ট থেকে নতুন সময়সূচিতে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। এর আগপর্যন্ত সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (১ আগস্ট) নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হামিদুর রহমান লাইভ নারায়ণগঞ্জকে এ তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি লাইভ নারায়ণগঞ্জকে জানান, আন্ত শিক্ষা বোর্ড সমন্বয় কমিটি হতে একটি চিঠি এসেছে। এতে জানানো হয়েছে, ৪ আগস্ট হতে ১১ আগস্টের আগ পর্যন্ত সকল এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত করা হয়েছে। ১১ আগস্ট হতে নতুন সময়সূচীতে পূর্বের স্থগিত হওয়া পরীক্ষাগুলো নেওয়া হবে।

তিনি আরও জানান, সারা দেশের ন্যায় নারায়ণগঞ্জে ১১ আগস্ট থেকে নতুন সময়সূচীতে পরীক্ষা কার্যক্রম শুরু হবে। প্রথম দিনের পরীক্ষা দুই ভাগে অনুষ্ঠিত হবে। আগামী ১১ আগস্ট (রবিবার) সকাল ১০ টা হতে বেলা ১টা পর্যন্ত ভূগোল (তত্ত্বীয়) ২য় পত্র পরীক্ষা নেওয়া হবে। পরবর্তীতে দুপুর ২টা হতে বিকেল ৫টা পর্যন্ত আরবি ২য় পত্র, পালি ২য় পত্র ও উচ্চাঙ্গ সংঙ্গীত অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, জুলাই মাসে কয়েক দফায় এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়। প্রথমে ১৮ জুলাইয়ের পরীক্ষা স্থগিত করা হয়। এরপর একসঙ্গে ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়। পরবর্তীতে আরেক দফায় ২৮ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত পরীক্ষা স্থগিত করা হয়। পরবর্তী পরীক্ষা ছিল ৪ আগস্ট। তবে নতুন সিদ্ধান্ত অনুযায়ী ১১ আগস্ট থেকে নতুন সময়সূচিতে এইচএসসি ও সমমানের পরীক্ষা নেওয়া হবে।

এর আগে, কোটা সংস্কার আন্দোলন ঘিরে উদ্ভূত পরিস্থিতিতে ১৭ জুলাই সব সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। এ ছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান (স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠান), পলিটেকনিক ইনস্টিটিউট এবং সিটি করপোরেশন এলাকার সব প্রাথমিক বিদ্যালয়ে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শ্রেণি কার্যক্রম বন্ধ রয়েছে।

RSS
Follow by Email