রবিবার, অক্টোবর ৬, ২০২৪
Led03রাজনীতি

না.গঞ্জে হেফাজতে ইসলামের জেলা ও মহানগর কমিটি প্রত্যাখান করলেন আলেমরা

লাইভ নারায়ণগঞ্জ: হেফাজতে ইসলাম নারায়ণগঞ্জ জেলা ও মহানগর নব গঠিত কমিটি প্রত্যাখান করেছেন নারায়ণগঞ্জের শীর্ষস্থানী আলেমগণ। শনিবার (৫ অক্টোবর) উকিলপাড়া জামে মসজিদে হেফাজতে ইসলামের শীর্ষ ওলামায়ে কেরামের এক মতবিনিময় সভায় গত ৪ অক্টোবর ঘোষিত হেফাজতে ইসলামের জেলা ও মহানগর কমিটি প্রত্যাখান করেন।

সভায় বাংলাদেশ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা আব্দুল কাদের বলেন, আমরা হেফাজতের কমিটি করতে চেয়েছিলাম সবাইকে নিয়ে কিন্তু কিছু লোকের রাজনৈতিক প্রভাবে এটা একটি পকেট কমিটিতে পরিণত হয়েছে। তাই আমরা এই কমিটিকে প্রত্যাখ্যান করছি এবং আমি আমার উপদেষ্টার পদ থেকে পদত্যাগ করছি।

জেলা কমিটির সাধারণ সম্পাদক সিরাজুল মামুনের পক্ষে মুফতি সাব্বির আহমেদ এক বিবৃতি দিয়ে বলেন, মাওলানা আব্দুল আউয়াল সহ নারায়ণগঞ্জের শীর্ষ আলেম-ওলামাকে অগ্রাহ্য করে বাগে জান্নাত মসজিদে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর হেফাজতের যে কমিটি ঘোষণা করা হয়েছে আমি ঘৃণাভরে সেই কমিটিকে প্রত্যাখ্যান করছি এবং আমার সাধারণ সম্পাদকের পর থেকে পদত্যাগ করছি।

এসময় আরো ও উপস্থিত ছিলেন, আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি, মাওলানা আতাউল হক সরকার, জেলা উলামা পরিষদের সেক্রেটারি মুফতী জাকির হুসাইন কাসেমী, জেলা বেফাকের সিনিয়র সহ-সভাপতি মাওলানা মফিজুল ইসলাম, দাওয়াতুল কোরআনের মুহতামিম মাওলানা মামুনুর রশীদ, মাওলানা বদরুল আলম সিলেটী, দেওভোগ মাদ্রাসার ভাইস-প্রিন্সিপাল মাওলানা আব্দুর রহমান, খেলাফত মজলিস নারায়ণগঞ্জ মহানগর সহ-সভাপতি মাওলানা আব্দুল ওয়াদুদ, সাধারণ সম্পাদক ইলিয়াস আহমদ, হাজিপাড়া মাদ্রাসার ভাইস-প্রিন্সিপাল মাওলানা আব্দুল আহাদ, মক্কীনগর মাদ্রাসার মাওলানা তৈয়্যব আল-হুসানী, তালতলা মাদ্রাসার মুহতামিম মাওলানা মহিউদ্দিন খান, বায়তুল হিদায়া মাদ্রাসার মুহতামিম মুফতী আব্দুল গনী, সিদ্ধিরগঞ্জ থানা হেফাজতের সভাপতি মাওলানা কাসেম আল-হুসাইন, সেক্রেটারি মাওলানা নুর হোসাইন নূরানী, বন্দর থানা হেফাজতের সেক্রেটারি হাফেজ কবির হোসাইন, সোনারগাঁও থানা সেক্রেটারি মুফতী আবু বকর কাসেমী, ইমাম সমাজের সভাপতি মুফতী আবু বকর সিদ্দীক, ফতুল্লা থানা উলামা কল্যাণ পরিষদের সভাপতি মুফতী ফয়জুল্লাহ, ইত্তেহাদুল উলামা রুপগঞ্জের সভাপতি মুফতী নুরুল হকসহ প্রমুখ শীর্ষ উলামায়ে কেরামরা।

RSS
Follow by Email