মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led01জেলাজুড়েরাজনীতি

না.গঞ্জে শেখ হাসিনা-শামীম-সেলিম ওসমানের বিরুদ্ধে হত্যা মামলা

লাইভ নারায়ণগঞ্জ: বৈষমবিরোধী ছাত্র আন্দোলনের সময় নারায়ণগঞ্জে গুলিবিদ্ধ হয়ে আবুল হাসান স্বজন নামে যুবক নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য সেলিম ওসমানসহ ৪৮ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) রাতে নিহত আবুল হাসানের বড় ভাই আবুল বাশার বাদী হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় ওই হত্যা মামলাটি দায়ের করেছেন। মামলায় অজ্ঞাতনামা দেড়/দুই শ’ জনকে আসামি করা হয়েছে।

মামলার অপর আসামিরা হলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদ,
সাবেক তথ্য ও প্রযুক্তিবিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ, জাতীয় পার্টির দলীয় সাবেক সংসদ সদস্য সেলিম ওসমান, তাঁর ভাতিজা আজমেরী ওসমান, অয়ন ওসমান, শামীম ওসমানের শ্যালক তানভীর আহমেদ, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও আওয়ামী লীগ নেতা আবদুল করিম বাবু, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর ছোটভাই মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী রেজা উজ্জ্বলসহ
৪৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও দেড় শতাধিক ব্যক্তিকে আসামি করে মামলাটি করা হয়।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সাত্তার এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মামলার এজাহারে উল্লেখ করা হয়, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অপরাপর আসামির নির্দেশে ৫ আগস্ট বেলা দেড়টার দিকে শহরের মিশনপাড়া এলাকায় আবুল হাসানকে গুলি করে হত্যা করে শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান।

RSS
Follow by Email