শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
Led04জেলাজুড়েশিক্ষা

না.গঞ্জে রবিবার প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস শুরু, বন্ধ থাকবে সিটি এলাকার

লাইভ নারায়ণগঞ্জ: কোটা সংস্কার আন্দোলন ঘিরে সৃষ্ট সহিংসতায় প্রায় দুই সপ্তাহ বন্ধ থাকার পর খুলছে প্রাথমিক বিদ্যালয়। রবিবার (৪ আগস্ট) থেকে চলমান কারফিউ শিথিল সময়েই চলবে পাঠদান।

৩১ জুলাই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১২টি সিটি করপোরেশন এবং নরসিংদী জেলার পৌর এলাকাসমূহ ছাড়া প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন সব সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্ট পরিচালিত শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আওতায় লার্নিং সেন্টারসমূহ আগামী ৪ আগস্ট রোববার থেকে শ্রেণি কার্যক্রম অনুমোদিত সময়সূচি অনুযায়ী চলবে।

শনিবার (৩ আগস্ট) নারায়ণগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফেরদৌসী বেগম লাইভ নারায়ণগঞ্জকে জানান, সারা দেশের ন্যায় নারায়ণগঞ্জে রবিবার থেকে প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান শুরু হবে। শুধুমাত্র নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন অঞ্চলের আওতাভুক্ত কোন প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকছে। এছাড়া জেলার সকল উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণী কার্যক্রম শুরু হবে।

তিনি জানান, কারফিউ শিথিলের সময় বুঝেই যথারীতি শ্রেণীকার্যক্রম শুরু হবে। আগামীকাল সকাল ৯টা হতে সকল প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণীকার্যক্রম শুরু হবে। পরবর্তীতে কারফিউ শিথিলের সময় বাড়ানো কিংবা কমানো হলে, বিদ্যালয়ের কার্যক্রমের সময়সূচী সে আনুযায়ী পরিবর্তন করা হবে।

প্রসঙ্গত, কোটা সংস্কার আন্দোলন সহিংসতায় রূপ নিলে গত ১৭ জুলাই রাতে দেশের ৮টি সিটি করপোরেশন এলাকার প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস বন্ধ ঘোষণা করা হয়। ১৯ জুলাই রাতে সারাদেশে কারফিউ জারি করা হয়। নামানো হয় সেনাবাহিনী। এরপর থেকে সারাদেশের সব প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশ দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

RSS
Follow by Email