শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
Led04জেলাজুড়েশিক্ষা

না.গঞ্জে রবিবার খুলছে না প্রাথমিক বিদ্যালয়, অনির্দিষ্টকালের জন্য বন্ধ

লাইভ নারায়ণগঞ্জ: কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতায় কোমলমতি শিশুদের নিরাপত্তা বিবেচনায় ফের অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে সরকারি প্রাথমিক বিদ্যালয়। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী রবিবার থেকে সারাদেশের বিদ্যালয় খুলার কথা ছিল। তবে শনিবার (৩ আগস্ট) মন্ত্রনালয় এ সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ায়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মাহবুবুর রহমান তুহিন গণমাধ্যমকে জানান, আমরা আগের সিদ্ধান্ত থেকে সরে এসেছি। আপাতত আগামীকাল (৪ জুলাই) থেকে প্রাথমিক বিদ্যালয় খুলছে না।

এব্যাপারে নারায়ণগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফেরদৌসী লাইভ নারায়ণগঞ্জকে জানান, রবিবার থেকে প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণী কার্যক্রম শুরু হওয়ার কথা ছিল। তবে আজকে (১ আগস্ট) চিঠি পেয়েছি যে, পরবর্তী নির্দেশনা আসার আগ পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ থাকছে।

এর আগে, গত ৩১ জুলাই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের যৌথ বৈঠকে ৪ আগস্ট থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো খোলার সিদ্ধান্ত নেয়। তবে দেশের ১২টি সিটি কর্পোরেশন ও নরসিংদী জেলার পৌরসভার প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধ থাকবে বলে সেদিন জানানো হয়।

প্রসঙ্গত, কোটা সংস্কার আন্দোলন সহিংসতায় রূপ নিলে গত ১৭ জুলাই রাতে দেশের ৮টি সিটি করপোরেশন এলাকার প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস বন্ধ ঘোষণা করা হয়। ১৯ জুলাই রাতে সারাদেশে কারফিউ জারি করা হয়। নামানো হয় সেনাবাহিনী। এরপর থেকে সারাদেশের সব প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশ দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

RSS
Follow by Email