মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led01পরিবহনসদর

না.গঞ্জে বন্ধ বাস-ট্রেন, স্বল্প যাত্রী নিয়ে কয়েকটি রুটে চলছে লঞ্চ

লাইভ নারায়ণগঞ্জ: সারাদেশে চলমান অশান্ত পরিবেশকে কেন্দ্র করে নারায়ণগঞ্জে বন্ধ রয়েছে ট্রেন ও বাস চলাচল। তবে স্বল্প যাত্রী নিয়েই কয়েকটি রুটে চলাচল করছে লঞ্চ। যাত্রী পাওয়া না গেলে সেটিও বন্ধ করে দেয়া হবে বলে জানান লঞ্চ কর্তৃপক্ষ।

রোববার (৪ আগস্ট) সকাল ১১ টার দিকে নারায়ণগঞ্জ শহরের ১নং গেট এলাকায় অবস্থিত বাসস্ট্যান্ড, রেলওয়ে স্টেশন ও কেন্দ্রীয় লঞ্চ টার্মিনালে গিয়ে এসব তথ্য জানা যায়।

সরজমিনে দেখা যায়, বন্ধ রয়েছে ট্রেন চলাচল। তাই আলস সময় পার করছে রেলওয়ে স্টেশনের কর্মকর্তা-কর্মচারীরা। ঠিক পাশেই রয়েছে বাসস্ট্যান্ড। সেখানে সারি সারি ভাবে দাঁড় করানো উৎসব বন্ধন সহ বিভিন্ন কোম্পানির বাস। কাউন্টার গুলো রয়েছে বন্ধ।

অন্যদিকে, খোলা রয়েছে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় লঞ্চ টার্মিনাল। তবে যাত্রী অনেকটা নেই বললেই চলে। যাত্রীর এমন অভাব থাকলে লঞ্চ চলাচল বন্ধ করে দিবে বলে জানায় কর্তৃপক্ষ।

বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির সহ-সভাপতি এবং নারায়ণগঞ্জ লঞ্চ মালিক সমিতির সভাপতি বদিউজ্জামান বাদল বলেন, সকাল ১১টা পর্যন্ত মাত্র ২টা লঞ্চ চলেছে। যেখানে প্রতিদিন ১০-১৫ লঞ্চ ছাড়ে। অবস্থা এমন হলে লঞ্চ বন্ধ করে দিবো। আমাদের খুব দ্রুত এই পরিস্থিতি থেকে উত্তরনের প্রয়োজন।

জানা গেছে, কোটা আন্দোলনে বহু শিক্ষার্থী নিহত হওয়াকে কেন্দ্র করে অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন। আজ অসহযোগ আন্দোলন এর প্রথম দিন। গতকাল শনিবার বর্তমান সরকারের পদত্যাগ এর এক দফা দাবিও ঘোষণা করেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন।

RSS
Follow by Email