বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
Led02Led04জেলাজুড়েশিক্ষা

না.গঞ্জে পুরোদমে চলছে প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান, ধীরে ধীরে বাড়ছে উপস্থিতি

লাইভ নারায়ণগঞ্জ: দীর্ঘ সময় বন্ধ থাকার পর নারায়ণগঞ্জে পুরোদমে চলছে প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান। এক সপ্তাহ আগে বিদ্যালয়ে শ্রেণীকার্যক্রম শুরু হলেও বিশৃঙ্খল পরিস্থিতি তৈরী হওয়ায় বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের উপস্থিতি ছিল অনেক কম। তবে সময় গড়ার সাথে সাথে পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আগের চাইতে শিক্ষার্থীদের উপস্থিতি বাড়ছে।

জানা গেছে, কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে উদ্ভূত পরিস্থিতির কারণে ১৭ জুলাই থেকে শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। এরপর গত ৩১ জুলাই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের যৌথ বৈঠক শেষে জানানো হয়, দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয় খুলছে ৪ আগস্ট। তবে ১২টি সিটি করপোরেশন ও নরসিংদীর পৌর এলাকার প্রাথমিক বিদ্যালয়গুলো এখনই খোলা হচ্ছে না। সবশেষ গত ৬ আগস্ট থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা জানানো হয় আন্তঃবাহিনীর জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে।

সেই নির্দেশনা অনুযায়ী নারায়ণগঞ্জে ৬ আগস্ট হতে জেলার প্রায় সকল প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণী কার্যক্রম শুরু হয় বলে জানান জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফেরদৌসী বেগম।

বুধবার (১৪ জুলাই) লাইভ নারায়ণগঞ্জকে তিনি জানান, ৬ আগস্ট থেকেই নারায়ণগঞ্জে সকল প্রাথমিক বিদ্যালয় খুলেছে। এদিন থেকে জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান শুরু হয়। তবে সাম্প্রতিক পরিস্থিতির কারণে সেসময় শিক্ষার্থীদের উপস্থিতি অনেক কম ছিল। বর্তমানে পরিস্থিতি আগের চাইতে স্বাভাবিক হয়েছে। অভিভাবকরা সন্তানদের বিদ্যালয়ে পাঠাচ্ছেন, শিক্ষার্থীদের উপস্থিতি ধীরে ধীরে বাড়ছে।

তিনি বলেন, জেলায় সকল প্রাথমিক বিদ্যালয়ে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত শ্রেণীকার্যক্রম চলছে। শিক্ষকরা শিক্ষার্থীদের পাঠদানে প্রস্তুত আছেন। আশা করছি, অভিভাবকরা সন্তানদের বিদ্যালয়ে প্রেরণ করবেন।

RSS
Follow by Email