মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led04জেলাজুড়েসদর

না.গঞ্জে নিহত শিক্ষার্থীদের স্মরণে পুষ্প অর্পণ করলো ছাত্র ফ্রন্ট

লাইভ নারায়ণগঞ্জ: কোটা সংস্কার আন্দোলনে নিহত শিক্ষার্থীদের স্মরণে পুষ্প অর্পণ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ এর সদস্যরা।

বুধবার (৭ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে কোটা সংস্কার আন্দোলনে নারায়ণগঞ্জ সরকারী তোলারাম কলেজ ও সরকারী মহিলা কলেজ এর শহীদ শিক্ষার্থীদের স্মরণে পুষ্প অর্পণ পালিত হয়। বুধবার সকাল ১০টায় চাষাড়া শহীদ মিনার হতে সংগঠনটির পক্ষ থেকে মিছিল বের হয়, যা সরকারী তোলারাম কলেজ ও মহিলা কলেজ এর যেসমস্ত শিক্ষার্থী শহীদ হয়েছেন তাদের স্মরণে ছাত্র সমাবেশ ও ক্যাম্পাসের শহীদ মিনারে পুষ্প অর্পন করা হয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার আহ্বায়ক সাইফুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক নাছিমা সর্দার, সাবেক সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রাতুল, জেলা কমিটির সদস্য রুকন মিয়া, সরকারী তোলারাম কলেজের সংগঠক রিফাত আহমেদ, সরকারী মহিলা কলেজের সংগঠক মীম, নারায়ণগঞ্জ কলেজ এর সংগঠক ফারহান আহমেদ, ইলা রহমান প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, ছাত্র—জনতার এক ঐতিহাসিক গণ অভ্যূত্থানে ফ্যাসিস্ট হাসিনা সরকারের পতন হয়েছে। কিন্তু আমরা দেখতে পেয়েছি ছাত্র জনতার জয়ের মূল চালিকা শক্তি ছিলো ছাত্র সমাজ। দীর্ঘদিনের আন্দোলনের লড়াই সংগ্রামের মধ্য দিয়ে ছাত্র সমাজ জয় অর্জন করেছে। আমরা দেখতে পেয়েছি এই আন্দোলনের মধ্যে দিয়ে দেশে স্বৈরাচার পতন হয়েছে কিন্তু স্বৈরাচার ব্যবস্থা এখনো বহাল আছে। এখনও সমাজের রন্ধে্র রন্ধ্রে বৈষম্য বিরাজমান। দীর্ঘদিন ক্ষমতাসীনদের ছাত্র সংগঠনের একনায়কত্বের ফলে তোলারাম কলেজ সহ বিভিন্ন কলেজ ও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ তৈরীতে বাধাপ্রাপ্ত হয়েছে। অবিলম্বে সরকারী তোলারাম কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন দিতে হবে। এবং একই সাথে সকল দল—মত নির্বিশেষে সকল ছাত্র সংগঠনকে ঐক্যবদ্ধ হয়ে ছাত্র আন্দোলনকে বেগবান করতে হবে। ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ তৈরী করতে হবে। এবং একই সাথে যারা সন্ত্রাসী, চাঁদাবাজী, লুটপাটকারী, নৈরাজ্য সৃষ্টিকারী তাদেরকে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

নেতৃবৃন্দ আরও বলেন, জীবনের আরো মহত্তর লক্ষ্য আছে। আছে সমাজকে, রাষ্ট্রকে, বিশ্বকে আরো ভালোর পথে বদলে দিতে জীবনকে কাজে লাগানোর চেষ্টা। এই পৃথিবীকে আরো বাসযোগ্য করতে, আরো উন্নত করতে সে আদর্শকে কাজে লাগাবে। ভালোর সাথে মন্দের পার্থক্য করবে। একজন ছাত্রের মধ্যে সেই আদর্শিক চেতনার বীজ বুনে দেবে ছাত্র রাজনীতি। ছাত্র রাজনীতি নয়, অপরাজনীতি বন্ধ করতে হবে। একই সাথে যারা শহীদ হয়েছেন তাদের পরিবারের পাশে রাষ্ট্রকে দাড়ানোর আহ্বান জানান এবং একই সাথে যারা আহত হয়েছে তাদের সুষ্ঠ চিকিৎসার ব্যবস্থা করতে হবে এবং একটি সুষ্ঠ, সুন্দর বসবাসযোগ্য নারায়ণগঞ্জ তৈরীতে ছাত্র জনতাকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

RSS
Follow by Email