মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led03জেলাজুড়ে

না.গঞ্জে নবাগত এসপির সাথে সাংবাদিকদের সাক্ষাৎ, চাইলেন সহযোগিতা

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সংবাদকর্মীদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন জেলার নবাগত পুলিশ সুপার প্রত্যুষ কুমার মজুমদার। সোমবার (২ সেপ্টেম্বর) সকালে পুলিশ সুপার কার্যালয়ে এই সাক্ষাতের আয়োজন করে জেলা পুলিশ।

এসময় জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ আমীর খসরু, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) চাইলাউ মারমাসহ নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানীয় ও জাতীয় সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সাক্ষাৎ অনুষ্ঠানের শুরুতে নবাগত পুলিশ সুপারের সাথে পরিচয় হন উপস্থিত সাংবাদিকরা।

পরিচিতি পর্ব শেষে পুলিশ সুপার প্রত্যুষ কুমার মজুমদার গণমাধ্যমক কর্মীদের বলেন, আমি ২৫তম বিসিএস এর একজন কর্মকর্তা। একটি প্রতিকুল পরিস্থিতিতে আমরা এখানে পুলিশের দায়িত্ব নিয়ে এসেছি। এই দায়িত্ব পালনে অনেক প্রতিবন্ধকতা আছে। অনেক চড়াই-উতরাই আছে। কারণ আমাদের পুলিশের মনোবলটা এখন ভেঙ্গে গেছে। গত ৫ আগস্টের পর আমাদের বিভিন্ন থানা-অভিস ভাঙ্গচুর ও লুটপাট করা হয়েছে। পুলিশের মনোবলটাও ভেঙ্গে গেছে।

তিনি বলেন, আমরা পুলিশের মনোবল ফেরাতে প্রথমে কাজ করবো। পাশাপাশি জনগনের মধ্যেও পুলিশের প্রতি যে আস্থাহীনতা তৈরি হয়েছিলো, সেই জায়গা থেকে উত্তরণের আমরা সর্বচ্চ চেষ্টা করবো। এক্ষেত্রে সবার আগে সহযোগীতা প্রয়োজন আপনাদের। আপনারা যদি অতিতের মতো সহযোগীতা না করেন, তাহলে আমরা সব পুলিশ মিলেও জনগনের আস্থা ফেরানো সম্ভব না। আপনারা আমাকে সহযোগিতা করবেন, আমার পুলিশকে সহযোগিতা করবেন। আপনারা অবশ্যই গঠনমুল সমালোচনা করবেন, সেটাকে আমি সাধুবাদ জানাবো।

তিনি আরও বলেন, আপনারা আমদের ভুলত্রুটি শুধরে দেওয়ার জন্য যদি বলেন যে এইখানে এটা হচ্ছে, কারণ আপনারা এখানকার স্থানীয়। আমরা আসছি চাকরি করতে। আমাদের চেয়ে আপনারা ভালো জানবেন, এখানে কোথায় কি হচ্ছে। আপনারা আপনাদের কলমের মাধ্যমে অপরাধ তুলে ধরেন। আর আমরা আইনগত ভাবে অপরাধীদের শাস্তি নিশ্চিতে কাজ করি। আমরা শুধু নির্দিষ্ট একটা পোশাক পরি আপনারা পরেন না, এটাই আপনাদের ও আমাদের মধ্যেকার পার্থক্য। আমি মনে করি, নারায়ণগঞ্জের সবাই আমার আপনজন, শুধু দুস্কৃতকারীরা ছাড়া।

RSS
Follow by Email