শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
Led01Led05স্বাস্থ্য

না.গঞ্জে চব্বিশ ঘন্টায় ১১জন ডেঙ্গু আক্রান্ত

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণণগঞ্জ: নারায়ণগঞ্জে ডেঙ্গু মশার বিস্তার কিছুটা বাড়তে শুরু করেছে। এডিস মশাবাহিত ভাইরাসটির সংক্রমণও অনেকটা কমতির দিকে। গত ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে ১১ জন। এ নিয়ে ১ জানুয়ারি ২০২৩ থেকে জেলায় মোট ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩০৪০ জন।

জেলার স্বাস্থ্য বিভাগের তথ্য মতে নারায়ণগঞ্জে এ যাবৎ কোন মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী নারায়ণগঞ্জ থেকে ঢাকায় গিয়ে মৃত্যর সংখ্যা আছে।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন অফিস থেকে প্রকাশিত দৈনিক প্রতিবেদন অনুযায়ি বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত এই তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘন্টায় নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ০ জন, সদর জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতাল ১১ জন, আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ০ জন, বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ০ জন, রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ০ জন ও সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ০ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছে।

বর্তমানে নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা বিশিষ্ট হাসপাতালে ০ জন, সদর জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালে ১১ জন, আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ০ জন, বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ০ জন, রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ০ জন ও সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ০ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি আছে। পুরো জেলায় মোট ১১জন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি আছেন। আজকে ছাড় প্রাপ্ত হয়েছে ১জন।

চলতি বছরে নারায়ণগঞ্জে মোট ১৫০ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছে।

RSS
Follow by Email