সোমবার, অক্টোবর ২৮, ২০২৪
ক্রীড়া

না.গঞ্জে চব্বিশের স্মৃতি একাডেমি কাপ অনূর্ধ্ব ১৩ ফুটবল টুর্নামেন্ট‘র উদ্বোধন

# আজকের শিশু-কিশোররাই জাতীয় দলের নেতৃত্ব দিবে: মাসুদুজ্জামান
# সারা দেশের কাছে নারায়ণগঞ্জ মডেল হিসেবে আবির্ভূত হবে: তরিকুল সুজন
# ক্রীড়া জগত কিশোরদের নিয়ে রাজনৈতিক অপব্যবহার রুখে দিতে পারে: ফারহানা মুনা

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে শুরু হয়েছে চব্বিশের স্মৃতি একাডেমি কাপ অনূর্ধ্ব ১৩ ফুটবল টুর্নামেন্ট। সোমবার (২৮ অক্টোবর) দুপুরে ফতুল্লার ইসদাইরে পৌর ওসমানী স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধন করেন নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক মো. মাসুদুজ্জামান।

মডেল গ্রুপের পৃষ্ঠপোষকতায় এবং নারায়ণগঞ্জ জেলা শিশু কিশোর ঐক্যজোট‘র আয়োজনে এই টুর্নামেন্ট শুরু হয়েছে। ২৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত গ্রুপভেদে একাধিক ম্যাচের মাধ্যমে এই টুর্নামেন্ট চলবে। চারটি গ্রুপে নারায়ণগঞ্জের ১৮ টি ফুটবল একাডেমির খুদে খেলোয়াররা টুর্নামেন্টে অংশ নিয়েছে।

সাবেক জাতীয় ফুটবলার ও টুনার্মেন্ট কমিটির আহ্বায়ক সম্রাট হোসেন এমিলি টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন ফুটবল কোচ ও টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব খলিলুর রহমান দোলন। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক মো. মাসুদুজ্জামান।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। পরে প্রধান অতিথি, নারায়ণগঞ্জের সাবেক খেলোয়াররা ও রাজনৈতিক ব্যক্তিরা বক্তব্য রাখেন। এরপর বেলুন উড্ডয়নের মাধ্যমে টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। এরপর টুর্নামেন্টে অংশগ্রহণকারী খেলোয়ারদের সাথে সাক্ষাৎ করেন মাসুদুজ্জামান। পরবর্তীতে নারায়ণগঞ্জ ফুটবল একাডেমি বনাম কাশিপুর ফুটবল কো. সেন্টারের ম্যাচের মধ্য দিয়ে টুর্নামেন্ট শুরু হয়।

প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুজ্জামান বলেন, নারায়ণগঞ্জ অতীতে সারা বাংলাদেশ কাপিয়েছে। এক সময়ে ন্যাশনাল টিমে নারায়ণগঞ্জের খেলোয়ার থাকতই। বিভিন্ন ক্লাব যেমন, আবাহনি মহামেডানের মতো ক্লাবগুলোতে গেলেই নারায়ণগঞ্জের দুই চার জন খেলোয়ার থাকতো। আমরা গর্ব করে আবাহনি, মহামেডানের প্র্যাকটিস দেখার জন্য ভিড় করতাম। দেখতে চাইতাম এমিলি ভাই কখন বের হবেন। খেলার প্রতি দুর্বলতা ছিল, তাই খাওয়া দাওয়া বাদ দিয়ে খেলা দেখতাম, নিজেও খেলতাম। যদিও আমার প্রফেসন ব্যবসা, এর মাধ্যমে আমি জীবন যাপন করি। কিন্তু, আমার অন্তর খেলার মাঠে থাকে। নারায়ণগঞ্জের আজকের শিশু-কিশোররাই জাতীয় দলের নেতৃত্ব দিবে।

তিনি বলেন, এই নারায়ণগঞ্জে ক্রীড়া জগতের কোন বিভক্তি দেখতে চাই না। সবাই মিলেমিশে দাবা, সুইমিং, ক্রিকেট, ফুটবল, এথলিট সব কিছু একসাথে রাখবো। সবাই মিলে আমরা একটা পরিবার, এক ঘরে বসে সিদ্ধান্ত নেব। ক্রীড়া সংস্থা ফুটবলের আলাদা কমিটি হয়েছে, কিন্তু আমরা আলাদা মনে করি না। ফুটবল, ক্রিকেট সব খেলার পরিকল্পনা এক ঘর থেকেই করবো। একে অপরকে সাহায্য-সহযোগিতা করে কাজ করবো। নারায়ণগঞ্জের আজকের শিশু-কিশোররাই জাতীয় দলের নেতৃত্ব দিবে।

অনুষ্ঠানে গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলা’র সমন্বয়ক তরিকুল সুজন বলেন, নারায়ণগঞ্জে নতুনভাবে যাত্রা শুরু হয়েছে। আজকে এই ওসমানী মাঠে খেলার আয়োজন হয়েছে। সারা বাংলাদেশের মানুষ এটাই চায় যে, এলাকার তরুণ, শিশু, কিশোররা মিলে খেলায় মেতে উঠবে। নারায়ণগঞ্জে এত সুন্দর একটি খেলার আয়োজন হয়েছে, এর জন্য মাসুদ ভাইকে এবং সকল সিনিয়র খেলোয়ারদের অভিবাদন জানাই। আমি প্রাণপণে বিশ্বাস করি, নারায়ণগঞ্জ বদলাবে। আজকের দিনে যারা নেতৃত্ব দিচ্ছেন, তাদের প্রতি আমি আস্থা রাখি। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি মাসুদ ভাই নারায়ণগঞ্জবাসীর পক্ষে আছেন। মাসুদ ভাই খেলা-ধুলার সাথে আছেন। সারা দেশের কাছে নারায়ণগঞ্জ মডেল হিসেবে আবির্ভূত হবে, এর জন্য সকলের চেষ্টা করতে হবে।

নারায়ণগঞ্জ জেলা ছাত্র ফেডারেশন‘র সভাপতি ফারহানা মানিক মুনা বলেন, শিশু-কিশোরদের নিয়ে রাজনৈতিক অপব্যবহার ক্রীড়া জগত রুখে দিতে পারে। নারায়ণগঞ্জের কিশোরদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতার সুন্দর আয়োজন করা হয়েছে। এর জন্য মডেল গ্রুপের প্রতি নারায়ণগঞ্জবাসীর পক্ষ থেকে ও নারায়ণগঞ্জের ছাত্রদের থেকে সাধুবাদ জানাচ্ছি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক জাতীয় ফুটবলার রেজাউল করিম লিটন, সাবেক ক্রিকেটার শাহারিয়ার হোসেন বিদ্যুৎ, সাবেক ফুটবলার আজমল হোসেন বিদ্যুৎ, ফুটবলার ওয়ালী ফয়সাল, সুলতান আহমেদ, শহীদ হোসেন স্বপন। আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা ছাত্র ফেডারেশন‘র সভাপতি ফারহানা মানিক মুনা, সাবেক কাউন্সিলর অহিদুল ইসলামসহ অনেকে।

RSS
Follow by Email