বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

না.গঞ্জে এসে সমন্বয়ক সারজিস ছাত্র-ছাত্রীদের যে পরামর্শ দিলেন

লাইভ নারায়ণগঞ্জ: ভবিষ্যৎ প্রজন্ম চায় একটি সুন্দর বাংলাদেশ তাই ছাত্র-ছাত্রীদের দক্ষতা, মেধা ও সুশিক্ষায় গড়ে তুলতে পরামর্শ দিয়েছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জের মাসদাইর এ কে এম সামসুজ্জোহা স্টেডিয়ামে ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সমন্বয়ক সারজিস বলেন, তরুণদের যোগ্য হয়ে উঠতে হলে তাদের সুশিক্ষায় দক্ষতার সাথে গড়ে তুলতে হবে। ছাত্রদের অনেক কাজে থাকতে পারে কিন্তু প্রধান কাজ হলো হচ্ছে পড়াশোনা। ছাত্রদের কাছে আমার অনুরোধ সকল কাজের সাথে আমাদের পড়ালেখাটাও জানো ঠিক থাকে। সব কাজের পাশে পড়াশোনায় ভালো করতে পারি। আমাদের ভালো বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েশন কমপ্লিট করতে হবে। আপনাদের লেখাপড়ার সময়টাকে যারা ব্যবহার করতে চায় তারা কখনো ভালো মানুষ ছিল না, তারা ভালো মানুষ না। শেখ হাসিনা থাকাকালীন অবস্থায় চাঁদাবাজি, মামলা দিয়ে হয়রানি, সহ নানা অপকর্ম করেছে আজ যদি অন্য কিছু মানুষ একে অপরাধ করে তাহলে আমরা তাদের কেউ সমর্থন করি না। যে তরুণ প্রজন্ম আসছে তারা একটি সুন্দর বাংলাদেশ চায়। আমাদের যখন দরকার পড়বে তখন রাজপথে স্লোগান দিবো, রাজপথে থেকে স্বৈরাচারকে সড়াবো, বাবাকে মাকে বলে জীবন বাজি রেখে রাস্তায় আসবো, শেখ হাসিনার মতো যে কোন ফ্যাসিস্ট কে দেশছাড়া করবো। দরকার হলে ২৪শের মত গণঅভ্যুত্থান ঘটাবো।

তিনি আরও বলেন, এই ছাত্র জনতার হাতেই ভবিষ্যতের বাংলাদেশ দেখতে চাই। আজ যে ছাত্র ছাত্রীরা আমাদের সঙ্গে দাঁড়িয়েছে তারাই সংসদে এক একজন মন্ত্রী, এমপি এমন কি নারায়ণগঞ্জ থেকেই প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাই। ছাত্রদলের একটি অংশকে ব্যবহার করার জন্য কিছু ব্যক্তিগত পর্ব বিভিন্ন জিনিসের লোভ দেখে তাদের বিভিন্ন নামে ব্যবহার করছে। তার একটি নাম হল কিশোর গ্যাং। যারা আমাদের ছাত্র-ছাত্রীদের কিশোরগং বলছে তারা এই ছাত্র-ছাত্রীদের লাঠিয়াল বাহিনী হিসাবে ব্যবহার করতে চায়। ছাত্র জনতা কারো লাঠিয়াল বাহিনী হবে না। আপনাদের এমন ভাবে গড়ে তুলতে হবে নিজেকে যাতে আপনারা নিজের উপর স্বাবলম্বী হোন কোনো ভাইয়ের উপর নির্ভর করতে না হয়। আন্দোলনকারীর প্রত্যেকে এক একজন সমন্বয়ক। নারায়ণগঞ্জে আসার আগেও আমরা নারায়ণগঞ্জের কিছু খবর নিতে চেয়েছি। আমরা জেনেছি যে কিছু সংখ্যক মানুষ একটি সমগ্র গোষ্ঠীকে জিম্মি করে ব্যবসা পরিচালনা করছে। হকারদের শুরু থেকে শুরু করে গার্মেন্টস এবং অটোস্ট্যান্ডে যে চাঁদাবাজি চলছে এখানে সেটা ছাত্র জনতা সমর্থন করে না।

সভায় আরো বক্তব্য রাখেন সমন্বয়ক মেহেরাব সিফাত, শাহীন মিয়া, সামিয়া মাসুদ মম, আসিফ আদনানসহ অনেকে।

RSS
Follow by Email