বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
Led05রাজনীতি

না.গঞ্জে এসে সমন্বয়ক সারজিস, ‘সমন্বয়ক শব্দটাকে অনেকে প্রশ্নবিদ্ধ করছে’

লাইভ নারায়ণগঞ্জ: বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম সহ ১০ সদস্যর একটি টীম নারায়ণগঞ্জে এসেছেন। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুর সারে ১২টার দিকে ইসদাইর বাংলা ভবন কমিউনিটি সেন্টারে নারায়ণগঞ্জের সমন্বয়কদের সাথে মতবিনিময় করেন তিনি।

এসময় নারায়ণগঞ্জ জেলা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রধান সমন্বয়ক ফারহানা মানিক মুনাসহ অন্যান্য সমন্বয়করা উপস্থিত ছিলেন।

সভায় সারজিস আলম বলেন, যতদিন একটি সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে বাংলাদেশে একটি সরকার গঠন না হচ্ছে, ততদিন অন্তরবর্তিকালীন সরকারকে আমদের ছাত্র-জনতার সহযোগীতা করতে হবে। কারণ তাদের তিনশ জন এমপি নাই। ৫০জন সংরক্ষিত আসনে কোন নারী প্রতিনিধি নাই। গণঅভুথ্যানের পর নাগরিকদের বিশাল একটা আস্থার জায়গা আমাদের উপর। এই আস্থার জায়গাটা নানান ভাবে প্রভাবিত করার চেষ্টা করা হচ্ছে।

তিনি বলেন, ২০২৪ সালে আমরা রাস্তায় পরে থাকা আমাদের ভাইয়ের লাশ দেখেছি, রক্ত দেখেছি। আমরা তো আর রাস্তায় চাঁদাবাজি করতে যাবো না। আমাদের নামটাকে অপব্যবহার করে অনেকে অনেক কিছু করতেছে। সমন্বয়ক শব্দটাকে অনেকে নানান ভাবে প্রশ্নবিদ্ধ করতেছে।

সারজিস আলম আরও বলেন, এই আন্দোলনটা শুধু ছাত্রদের ছিলো না। আন্দোলনটা পুরো বাংলাদেশের ছাত্র জনতার ছিলো। ছাত্রদের ছিলো কোটা আন্দোলন। যখন এটা এক দফায় যায়, তখন এখানে সবাই অংশগ্রহন করে। শুধু মাত্র ফ্যাসিস্ট সরকারের দোষররা বাদে। সকল ধর্মের মানুষ এই আন্দোলনে ছিলো।

RSS
Follow by Email