রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
Led03জেলাজুড়েফতুল্লাসদরসিদ্ধিরগঞ্জ

না.গঞ্জে আরও ৫টি নাশকতার মামলা

লাইভ নারায়ণগঞ্জ: কোটা আন্দোলনে নারায়ণগঞ্জের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান এবং যানবাহনে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় আরও ৫ টি নাশকতার মামলা দায়ের করা হয়েছে। এ নিয়ে নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় মোট ১৪ টি মামলা দায়ের করা হয়েছে।

জুলাইয়ের ১৮ হতে ২০ তারিখ (শনিবার) পর্যন্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ভবন, পুলিশবক্সসহ বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনা-অফিস এবং যানবাহনে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতিসহ প্রাণহানির ঘটনা ঘটে এবং গণমাধ্যমকর্মীসহ প্রায় কয়েক শতাধিক আহত হন। এসকল ঘটনায় নতুন করে ৫টি মামলা করা হয়েছে।

এর আগে, ২৪ জুলাই এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে পুলিশ জানায় জেলার বিভিন্ন থানায় ৫ হাজার ৪৪৩ জনকে আসামি করে ৯টি মামলা করা হয়। প্রেস ব্রিফিং এ পুলিশ জানায়, কোটা আন্দোলনের সুযোগ নিয়ে আসামিরা চাষাঢ়া মোড়, ২নং রেলগেট, সদর থানা, ফতুল্লা থানার জালকুড়ি, ভূঁইগড়, সাইনবোর্ড, সিদ্ধিরগঞ্জ থানার শিমরাইল, চিটাগাং রোড, ডাচ্-বাংলা ব্যাংকের মোড়ে পুলিশের ওপর আক্রমণ, সরকারি অফিস সার্ভিসের গাড়িতে অগ্নিসংযোগ ও ভাঙচুর করে। এ ছাড়া নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস ও পুলিশ পিবিআইএ অফিসেও তারা হামলা করে। এছাড়াও কাঁচপুর মেঘনা টোল প্লাজা, ঢাকা চট্টগ্রাম মহাসড়কের মদনপুর বাসস্ট্যান্ড এলাকায় সড়ক অবরোধ করে বিভিন্ন সরকারি ও বেসরকারি স্থাপনায় ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে। সেই সাথে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড এসবি গার্মেন্ট, যুব উন্নয়ন অধিদপ্তর, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, সাইনবোর্ড হাইওয়ে পুলিশ বক্স, বন্দর ধামগড় ফাঁড়ি, জালকুড়ি শীতল বাস ডিপো পুড়িয়ে দেয়। শিমরাইল ডাচ্-বাংলা ব্যাংকের মোড়ে হাইওয়ে পুলিশ বক্সে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এক পর্যায়ে গত ২১ জুলাই পুলিশ, বিজিবি, র‌্যাব, সেনাবাহিনী যৌথ অভিযান চালিয়ে নাশকতাকারীদের অপসারণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়।

নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) চাউলাউ মারমা লাইভ নারায়ণগঞ্জকে জানান, নারায়ণগঞ্জের বিভিন্ন জায়গায় ভাঙচুরের ঘটনায় নতুন করে ৫ টি নাশকতার মামলা হয়েছে। এর মধ্যে ফতুল্লা থানায় ২টি , সিদ্ধিরগঞ্জ থানায় ২টি ও সদর থানায় ১টি মামলা দায়ের করা হয়েছে। অভিযান চালিয়ে আমরা এ পর্যন্ত আমরা ৩৭৪ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

RSS
Follow by Email