বুধবার, অক্টোবর ২, ২০২৪
Led01Led02ধর্ম

না.গঞ্জে অর্ধশতাধিক মন্ডপ ঝুঁকিপূর্ণ, কড়া নিরাপত্তার আশ্বাস পুলিশের

লাইভ নারায়ণগঞ্জ: মহালয়া থেকে আসন্ন দুর্গোৎসব উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু হলো জেলার মোট ২১৪ টি মন্ডপে। তবে এর মধ্যে ৬০ টি মন্ডপ ঝুঁকিপূর্ন বলে চিহ্নিত করেছে পুলিশ প্রশাসন। ঝুকিপূর্ন এ মন্ডপগুলোতে কড়া নিরাপত্তার ব্যবস্থা থাকবে বলে আশ্বাস দিয়েছে জেলা পুলিশ সুপার প্রত্যুষ কুমার মজুমদার। বুধবার (২ অক্টোবর) লাইভ নারায়ণগঞ্জকে এক বক্তব্যে এ তথ্য জানান তিনি।

এসপি প্রত্যুষ কুমার মজুমদার আরও বলেন, এবার কড়া নিরাপত্তার মধ্য দিয়ে শারদীয় দুর্গোৎসব উদযাপন করা হবে। উদাহরণস্বরূপ অন্যান্য সময়ে যেখানে একটি মন্ডপে ২ জন পুলিশ সদস্য দায়িত্বে রাখা হতো সেখানে এবার ৩ জন পুলিশসদস্য রাখা হবে। আমাদের তালিকা অনুযায়ি সারা নারায়ণগঞ্জে ২১৪ টি পূজা মন্ডপ আছে, সেখানে ঝুকিপূর্ন হিসেবে চিহ্নিত করেছি ৬০ টি। ঝুকিপূর্ন মন্ডপে নিরাপত্তা আরও কড়াকড়ি হবে। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা শক্ত হাতে মোকাবেলা করা হবে। মহালয়া থেকে প্রতীমা বিসর্জন পর্যন্ত পুলিশ, আনসার, স্ট্রাইকিং ফোর্স, অঙ্গীভূত আনসার, র‌্যাব, বিজিবি, কোস্টগার্ড ও সেনাসদস্যরা নিরাপত্তায় থাকবে।

প্রসঙ্গত, মহালয়া থেকে শারদীয় দুর্গোৎসব উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু করে সনাতন ধর্মাবলম্বীরা। এরপর ৮ অক্টোবর মহাপঞ্চমী থেকে শুরু করে ১২ অক্টোবর দশমী পর্যন্ত চলবে দুর্গা পূজা। দশমীর দিনেই সিঁদুর খেলা ও বিসর্যনের মধ্যে দিয়ে শেষ হবে দুর্গোৎসব।

RSS
Follow by Email