মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led02আড়াইহাজারজেলাজুড়েফতুল্লাবন্দররাজনীতিরূপগঞ্জসদরসিদ্ধিরগঞ্জসোনারগাঁ

না.গঞ্জে অপসৃত জনপ্রতিনিধিদের দায়িত্ব নিচ্ছেন যারা

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ১১ জন জনপ্রতিনিধিদের অপসারণের আদেশ দিয়েছে স্থানীয় সরকার বিভাগ। ১৮ ও ১৯ আগস্ট পৃথকভাবে প্রজ্ঞাপন জারি করে নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যানকে, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র, পাঁচ উপজেলা পরিষদের চেয়ারম্যানকে ও ৪টি পৌরসভার মেয়রকে অপসারণের আদেশ দেওয়া হয়েছে।

একই সাথে আলাদাভাবে প্রজ্ঞাপন জারি করে স্ব স্ব পদে দায়িত্ব পালনের জন্য প্রশাসক ও কর্মকর্তাদের নিয়োগ দেওয়া হয়েছে।

স্থানীয় সরকার বিভাগ ও জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ জেলা পরিষদে চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন জেলা প্রশাসক মাহমুদুল হক। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়রের দায়িত্ব পালন করবেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব এএইচএম কামরুজ্জামান। সদর উপজেলার চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন ইউএনও দেদারুল ইসলাম, বন্দর উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন ইউএনও এমএ মুহাইমিন আল জামান, সোনারগাঁ উপজেলা পরিষদের দায়িত্ব পালন করবেন ইউএনও মো. আবদুল্লাহ আল মাহফুজ, আড়াইহাজার উপজেলার ইউএনও ইশতিয়াক আহমেদ, রূপগঞ্জ উপজেলা পরিষদের দায়িত্ব পালন করবেন ইউএনও মো: আহসান মাহমুদ রাসেল।

তারাব পৌরসভার দায়িত্ব পালন করবেন স্থানীয় সরকারের উপ পরিচালক মৌরিন করিম, কাঞ্চন পৌরসভার দায়িত্ব পালন করবেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ শফিকুর আলম, আড়াইহাজার পৌরসভার দায়িত্ব পালন করবেন অতিরিক্তি জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. নূর নবী, গোপালদী পৌরসভার দায়িত্ব পালন করবেন অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট হামিদুর রহমান। এছাড়াও সোনারগাঁ পৌরসভার দায়িত্ব পালন করবেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাকিব আল রাব্বি।

প্রসঙ্গত, গত শুক্রবার (১৬ আগস্ট) ‘স্থানীয় সরকার (সিটি করপোরেশন) (সংশোধন) অধ্যাদেশ, ২০২৪’, ‘স্থানীয় সরকার (পৌরসভা) (সংশোধন) অধ্যাদেশ, ২০২৪’, ‘জেলা পরিষদ (সংশোধন) অধ্যাদেশ, ২০২৪’ ও ‘উপজেলা পরিষদ (সংশোধন) অধ্যাদেশ, ২০২৪’-এর খসড়া অনুমোদন করে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা পরিষদ। পরে তা অধ্যাদেশ আকারে জারি করা হয়।

ওই সংশোধনীর কারণে বিশেষ পরিস্থিতিতে অত্যাবশ্যক বিবেচনা করলে সরকার জনস্বার্থে কোনো সিটি করপোরেশন ও পৌরসভার মেয়র ও কাউন্সিলরকে অপসারণ করতে পারবে। একইভাবে জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্য এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের অপসারণ করতে পারবে। একই সঙ্গে এগুলোয় প্রশাসক নিয়োগ দিতে পারবে সরকার।

RSS
Follow by Email