মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Dis_leadLed01Led04অর্থনীতিজেলাজুড়েফতুল্লা

না.গঞ্জের বিসিকেও চাকরি প্রত্যাশী শ্রমিকদের বিক্ষোভ

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লার বিসিক শিল্পাঞ্চলের বেশ কয়েকটি কারখানায় বেকারদের নিয়োগ, চাকুরিতে নারী-পুরুষ সমতাসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ করেছে চাকরি প্রত্যাশী শ্রমিকরা। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল সারে ১০টার দিকে শ্রমিকরা এই বিক্ষোভ শুরু করে।

দুপুর ১টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত বিসিকের ২নং গলিতে শ্রমিকরা সড়কে অবস্থান করে আছেন।

এ বিষয়ে আন্দোলনরত শ্রমিকরা জানায়, হাজারের উপরে শ্রমিক প্রায় দুই মাস ধরে বিসিকে আসতেছে, কিন্তু কোন লোকের চাকরি হচ্ছে না। যারা কিছু টাকা ঘুষ দিতে পারতেছে, আর কিছু মেয়ে যারা দেখতে সুন্দর তাদেরকে নিতেছে। এছাড়া কাউকে নিতেছে না। এই কারণে আমরা আন্দোলন করছি। বিজিবি-পুলিশ এখানে এসেছিলো। আসার পর তারা বলেছিলো যে, কিছুক্ষন পর আমরা তোমাদের মধ্যে থেকে ১০-২০জনকে ডাকবো। সেখানে তারা আমাদের একটি সিদ্ধান্ত দিবে। এখানে ফকির, ক্রোনি, অবন্তিসহ বিভিন্ন গার্মেন্টস এর লোক আছে। তবে, কিছুক্ষন আগে পুলিশ চলে গেছে।

বিষয়টি লাইভ নারায়ণগঞ্জকে নিশ্চিত করেছেন ফতুল্লা মডেল থানার ওসি (তদন্ত) মোহাম্মদ তসলিম উদ্দিন। তিনি জানান, তেমন কিছু হয়নি। গার্মেন্টসের চাকরী প্রত্যাশীরা কিছুক্ষন অবস্থান নিয়েছিলো। আমরা ফতুল্লা মডেল থানা পুলিশ ও ইন্ড্রাষ্টিয়াল পুলিশ সেখানে ছিলাম। অপ্রীতিকর কিছু ঘটেনি। মুলত নারী-পুরুষদের সমান ভাবে অগ্রাধিকার দিয়ে চাকরি দেওয়ার দাবি জানিয়েছেন তারা।

উল্লেখ্য, এর আগেও নারায়ণগঞ্জের আদমজী ইপিজেড, সাভার ও আশুলিয়ার বিক্ষোভ করেছে চাকরি প্রত্যাশী শ্রমিকরা।

RSS
Follow by Email