বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

নানা দাবিতে জেলা বাম গণতান্ত্রিক জোট ও জাসদের সমাবেশ

লাইভ নারায়ণগঞ্জ: বিশেষ ট্রাইব্যুনালে দ্রুত হত্যাকাণ্ডের বিচার, আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, খেলাপি ঋণ, দূনীর্তি ও পাচারকৃত টাকা উদ্ধার, দায়ীদের শাস্তি ও সম্পদ বাজেয়াপ্তের দাবিতে সমাবেশ করেছে জেলা বাম গণতান্ত্রিক জোট ও নেতৃবৃন্দরা। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেল ৫টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ সমাবেশ ও শহরে মিছিল অনুষ্ঠিত হয়।

এসময় জেলা বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক হাফিজুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টির জেলার সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবতীর্, বাসদ নারায়ণগঞ্জ জেলার সদস্য সচিব আবু নাঈম খান বিপ্লব, বাংলাদেশ জাসদের জেলার সভাপতি সোলায়মান দেওয়ান, বাসদ নেতা সেলিম মাহমুদ, বাংলাদেশ জাসদ নেতা সাদ্দাম হোসেন, সিপিবি নেতা ইকবাল হোসেন।

নেতৃবৃন্দ বলেন, হাজারো ছাত্র—জনতার আত্মদানের বিনিময়ে ৫ আগস্ট যে অভ্যূত্থান হয়েছে তার পরে অন্তর্বতীর্কালীন সরকার গঠিত হয়েছে। এ সরকারের কাছে মানুষের অনেক প্রত্যাশা। অল্প সময়ে সব প্রত্যাশা পূরণ হবে এটা আমরা মনে করি না। তবে কিছু বিষয়ে সরকারের দ্রুত পদক্ষেপ নেয়া জরুরি। জুলাই—আগস্টের আন্দোলনে ছাত্র—জনতা হত্যার বিচার বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে দ্রুত বিচার করতে হবে। আইন—শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে দ্রুত পদক্ষেপ নিতে হবে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সিন্ডিকেট ভাঙ্গা ও শাস্তি প্রদান, দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসা, রেশনিং চালুর উদ্যোগ নিতে হবে। ঋণখেলাপি, দূনীর্তি ও পাচারকৃত টাকা উদ্ধার এবং দায়ীদের শাস্তি প্রদান ও সম্পদ বাজেয়াপ্ত করতে হবে। সরকারকে তার সংস্কার কাজ পরিচালনা এবং একটা অবাধ নিরপেক্ষ নির্বাচন দেয়ার রোডম্যাপ ঘোষণা করতে হবে।

RSS
Follow by Email