রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
Led03জেলাজুড়েসোনারগাঁ

নরসিংদী কারাগারের পলাতক জঙ্গি সোনারগাঁয়ে গ্রেপ্তার

লাইভ নারায়ণগঞ্জ: নরসিংদী জেলা কারাগার থেকে পলাতক জঙ্গি সদস্যকে সোনারগাঁ থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। গ্রেপ্তারকৃতের নাম মো. ফারুক আহমেদ। তিনি আনসার আল ইসলামের সক্রিয় জঙ্গি সদস্য।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে সিদ্ধিরগঞ্জে আদমজীনগর র‍্যাব- ১১ এর সদরদপ্তরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিও লেফটেনেন্ট কর্নেল তানভীর মাহামুদ পাসা। এর আগে, বুধবার সোনারগাঁ থানার প্রেমের বাজার এলাকায় অভিযান চালিয়ে ফারুক আহমেদকে গ্রেপ্তার করা হয়। তিনি নরসিংদী জেলার মাদবদী থানার নুরালাপুর এলাকার মৃত রফিকুল ইসলামের ছেলে।

সংবাদ সম্মেলনে র‍্যাব-১১ এর সিও ল্যাফটেনেন্ট কর্নেল তানভীর মাহামুদ পাসা জানান, গত ১৯ জুলাই নরসিংদী জেলা কারাগারে হামলা চালিয়ে সেলের তালা ভেঙে দুষ্কৃতিকারীরা ৯ জঙ্গিসহ ৮২৬ কয়েদি পালিয়ে যায়। এরপর থেকে র‍্যাব পলাতক আসামিদের গ্রেপ্তার করতে অভিযান শুরু করে।

র‍্যাবের কর্মকর্তা আরও জানান, ২০২২ সালে ২৪ মার্চ র‍্যাব- ৯ সিলেটে অভিযান চালিয়ে জঙ্গি সদস্য মো. ফারুক আহমেদকে গ্রেপ্তার করে। ফারুক আহমেদ জঙ্গি সদস্য হয়ে জঙ্গি তৎপরতায় দেশদ্রোহী কাজে জড়িত বলে আদালতে ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এরপর থেকে ফারুক নরসিংদী জেলা কারাগারে ২৮ মাস কারাবন্দি ছিলেন। জেলা কারাগারের ৪ নম্বর সেলে আরো তিন জঙ্গি হিজবুল্লাহ, আব্দুল আলীম ও মঈনুদ্দিনের সঙ্গে একই সেলে থাকতেন ফারুক আহমেদ। তিনি ২০১৩ সালে নুরালাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি পদে নিয়োগ পান। এরপর চাকরিরত অবস্থায় জঙ্গিবাদে জড়িয়ে পড়েন।

গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছে র‌্যাব।

RSS
Follow by Email