মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
জেলাজুড়েরূপগঞ্জ

নরসিংদী কারাগারের কয়েদী রূপগঞ্জে গ্রেপ্তার

লাইভ নারায়ণগঞ্জ: নরসিংদী কারাগারের এক পলাতক আসামিকে আটক করেছে রূপগঞ্জ থানা পুলিশ। রবিবার (২৮ জুলাই) ভোরে রূপগঞ্জ উপজেলার তারাব এলাকা হতে ঐ কয়েদীকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতের নাম আলী আহমদ (২৮), সে সুনামগঞ্জ সদর থানাধীন আমপাড়া এলাকার ফজলু মিয়ার ছেলে।

রূপগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জুবায়ের হোসেন লাইভ নারায়ণগঞ্জকে জানান, কারাগার থেকে পালিয়ে আলী আহমদকে রূপগঞ্জের তারাব এলাকায় আত্মগোপনে ছিলেন। আমরা গোপন সংবাদের ভিত্তিতে ভোরে তারাব এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করি। পরে তাকে নরসিংদী জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

প্রসঙ্গত, কোটা সংস্কার আন্দোলনের সময় ১৯ জুলাই নরসিংদী জেলা কারাগারে হামলা করে দুর্বৃত্তরা। এসময় তারা কারাগারের ভেতরে ঢুকে সেলের তালা ভেঙে ফেলে এবং কয়েদীদের মুক্ত করে দেয়। এঘটনায় ৯ জঙ্গিসহ মোট ৮২৬ কয়েদী পালিয়ে যায়। এদিকে নরসিংদী জেলা প্রশাসন কারাগার থেকে পলায়নকারী সব কারাবন্দিকে আত্মসমর্পণের নির্দেশ দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করে। এরই পরিপ্রেক্ষিতে আইনজীবীদের মাধ্যমে আত্মসমর্পণ করেন পালিয়ে যাওয়া ৪৮১ জন কয়েদি। এছাড়াও দুই নারীসহ চার জঙ্গিকে গ্রেপ্তার করা হয়।

RSS
Follow by Email