মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led03অর্থনীতিজেলাজুড়েফতুল্লা

নতুন নিটিং মজুরী পুনঃনির্ধারণ, আগামী ১ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে

লাইভ নারায়ণগঞ্জ: বাংলাদেশ নিটিং অনার্স এসোসিয়েশন ও বিকেএমইএ’র নেতৃবৃন্দের যৌথ আলোচনার সিদ্ধান্ত অনুযায়ী নিটিং মজুরি পুনঃনির্ধারণের বিষয়ে বিশেষ সভার আয়োজন করা হয়েছে। রবিবার (১৮ আগস্ট) বেলা ১২টায় ফতুল্লার শিল্প নগরী বিসিক এলাকায় বিকেওএ’র কার্যলয়ে ওই সভা অনুষ্ঠিত হয়। সভায় নিটিং মজুরী পুনরায় ঘোষনা করা হয়।

সভায় সভাপতিত্ব করেন নিটিং ওনার্স এসোসিয়েশনের সভাপতি সেলিম সারোয়ার, সঞ্চালনায় ছিলেন নির্মল চন্দ্র রায় ও সংগঠনের সচিব মো. সিরাজুল ইসলাম। এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ নিটিং ওনার্স এসোসিয়েশনের প্রতিষ্ঠাকালীন সভাপতি মো. আবু তাহের শামীম, সাবেক সভাপতি মাহবুবুর রহমান স্বপন, বিকেওএ’র সিনিয়র সহ সভাপতি মো. আবুল বাশার, সহ-সভাপতি ও কো. চেয়ারম্যান রকিবুল হোসেন রাকিব, সহ সভাপতি মো. মিজানুর রহমান মিজান, মো. কামাল হোসেন প্রমুখ।

এ সময় বাংলাদেশ নিটিং ওনার্স এসোসিয়েশন সভাপতি সেলিম সারোয়ার বলেন, গত ১লা জুন বাংলাদেশ নিটিং ওনার্স এসোসিয়েশন এর বিশেষ সাধারণ সভার মাধ্যমে নতুন নিটিং মজুরী ঘোষনা করা হয়। যা ১লা জুলাই থেকে কার্যকর হওয়ার কথা ছিল। পরবর্তীতে দেশের রাজনৈতিক অস্থিরতাসহ বিভিন্ন কারনে কাংখিত নিটিং মজুরী না পাওয়ায় নিটিং মালিকদের ন্যায্য দাবী আদায়ের লক্ষ্যে বিকেওএ ১৫ জুলাই অনির্দিষ্ট কালের জন্য সমস্ত নিটিং ফ্যাক্টরি শাটডাউন ঘোষনা করা হয়। উদ্ভূত পরিস্থিতিতে সরকারের বিভিন্ন মহল থেকে শাটডাউন উঠিয়ে নেওয়ার অনুরোধ জানান পাশাপাশি বিকেএমইএ এর সভাপতি আমাদের ন্যায্য দাবীর প্রতি সমর্থন জানিয়ে চিঠির মাধ্যমে শাটডাউন প্রত্যাহার করার অনুরোধ করেন এবং বিকেএমইএ হইতে কয়েকজন অভিজ্ঞদের মতামত নিয়ে নতুন নিটিং মজুরী পর্যালোচনার কথা বলেন। সেই মোতাবেক ১৩ আগস্ট বিকেএমইএ’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম সাহেবের নেতৃত্বে বিকেএমইএ’র অন্যান্য নেতৃবৃদ্ধ ও বাংলাদেশ নিটিং ওনার্স এসোসিয়েশন এর নেতৃবৃন্দের সমন্বয়ে এক ফলপ্রসু আলোচনার মাধ্যমে নতুন নিটিং মজুরী পুনঃনির্ধারণ করা হয়। যা আগামী ১ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে।

RSS
Follow by Email