মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led05জেলাজুড়েসদর

নগরীতে না.গঞ্জ সাংস্কৃতিক জোটের দ্রোহের গান ও কবিতা কর্মসূচী পালন

লাইভ নারায়ণগঞ্জ: ‘মুক্ত করো ভয়, আপন মাঝে শক্তি ধরো, নিজেকে করো জয়’ এই স্লোগানকে সামনে রেখে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের আয়োজনে দ্রোহের গান ও কবিতা আবৃতির কর্মসূচি পালিত হয়েছে। শনিবার (৩ আগস্ট) বিকেল ৪টায় চাষাঢ়ায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে সাংস্কৃতিক কর্মী ও শিল্পীগোষ্ঠীর উপস্থিতিতে ওই কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি জিয়াউল হক কাজল ও সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েলসহ এ কর্মসূচীতে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যাক্তিত্ব রফিউর রাব্বি, দিনা তাজরিন, কবি আহমেদ বাবলুসহ নেতৃবৃন্দ। এসময় নেতৃবৃন্দ কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করে ‘গণহত্যার বিচার ও কারফিউ প্রত্যাহারের’ দাবি জানান। সেই সাথে নেতৃবৃন্দ সরকারকে ‘গণহত্যার দায় স্বীকার করে শিক্ষার্থীদের দাবি’ মেনে নেওয়ার আহ্বান জানান।

এদিকে, শনিবার নগরীতে শান্তিপূর্ণ কোটা আন্দোলনে হামলা করে শিক্ষার্থীদের হত্যার প্রতিবাদে এবং নয়দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। সকাল ১১টার দিকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এসে চাষাঢ়ায় জড়ো হয়। এসময় চাষাঢ়ায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। সকাল থেকে নিয়ে বিকেল পর্যন্ত শিক্ষার্থীরা বেশ কয়বার নগরীর বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল করে।

RSS
Follow by Email