শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
Led05জেলাজুড়েসদর

নগরীতে আবারও ভুল চিকিৎসার অভিযোগ, গৃহবধূর মৃত্যু

লাইভ নারায়ণগঞ্জ: নগরীতে ভুল চিকিৎসায় এক গৃহবধূর মৃত্যুর অভিযোগ উঠেছে। রবিবার (২৪ মার্চ) চাষাঢ়ায় সিলভার ক্রিসেন্ট হসপিটাল নামে একটি ক্লিনিকে এ ঘটনাটি ঘটে। অভিযোগ উঠেছে, টনসিল অপারেশনের সময় ভুল চিকিৎসায় মেহেনাজ আক্তার আনিকা নামের সেই গৃহবধূর মৃত্যু হয়। এসময় ক্লিনিকের ভেতরে নিহতের স্বজনরা বিক্ষোভ ও ভাংচুর করে। পরে হাসপাতালের আবাসিক চিকিৎসকসহ ৫ জনকে নারায়ণগঞ্জ সদর থানা পুলিশের হেফাজতে নেয়া হয়।

নিহতের স্বজনদের অভিযোগ, শনিবার (২৩ মার্চ) সন্ধ্যায় চিকিৎসক ও সহকারী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুনের তত্ত্বাবধানে টনসিলের অপারেশনের জন্য চাষাঢ়ায় সিলভার ক্রিসেন্ট হসপিটাল নামে একটি ক্লিনিকে ভর্তি করানো হয় আনিকাকে। অপারেশন শেষে রবিবার ভোরে তার জ্ঞান ফিরলে সে জানায়, তার গলায় ব্যাথা ও শ্বাসকষ্ট হচ্ছে। তা চিকিৎসককে জানানো হলে আনিকাকে ইনজেকশন পুশ করানো হয়। এর পরই তার মৃত্যু হয়। কিন্তু ক্লিনিকের কর্তৃপক্ষ বিভিন্ন উপায়ে তা ধামা চাপা দেওয়া চেষ্টা করে। এঘটনায় সুষ্ঠ বিচার ও জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান নিহতের স্বজনরা।

এব্যাপারে সদর থানার পুলিশ পরিদর্শক (অফিসার ইনচার্জ) শাহাদাৎ হোসেন বলেন, ৯৯৯ এ কল এর মাধ্যমে জানতে পেরেছি ১৫ বছরের এক কিশোরী মারা গেছে। পরে আমরা ঘটনাস্থলে আছি। জিজ্ঞাসাবাদের জন্য হসপিটালের আবাসিক চিকিৎসক ও নার্সসহ ৫ জনকে থানায় নেয়া হয়েছে। এখনো পর্যন্ত কোনো অভিযোগ পাইনি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, ১০ মার্চ শহরের খানপুর এলাকায় আল-হেরা নামক ক্লিনিকে চিকিৎসক আব্দুল্লাহ আল মামুনের তত্ত্বাবধানে টনসিল অপারেশনের সময় ভুল চিকিৎসায় মারা যায় শিশু মোস্তাকিম। নিহত মোস্তাকিম সদর উপজেলার বক্তাবলী মধ্যনগর এলাকার রমজান আলীর ছেলে। স্থানীয় একটি মাদ্রাসার দ্বিতীয় শ্রেনীর ছাত্র ছিলেন তিনি।

RSS
Follow by Email