সোমবার, জুলাই ১, ২০২৪
Led04জেলাজুড়ে

ধলেশ্বরীতে ২য় দিনের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

লাইভ নারায়ণগঞ্জ: ধলেশ্বরী নদী তীরে ২য় দিনের মতো অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন নদী বন্দর কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ)। বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মুন্সীগঞ্জ পুরাতন ফেরীঘাট সংলগ্ন এলাকায় এই অভিযান চালানো হয়।

এসময় এক্সাভেটর দিয়ে ভেঙে গুড়িয়ে দেওয়া হয় ২টি পাকা দোতলা ভবন অর্ধশতাধিক ছোট-বড় অবৈধ স্থাপনা। দখলমুক্ত করা হয় নদী তীরের দখলকৃত জায়গা। অভিযানের নেতৃত্ব দেন বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক। অভিযানে আরও ছিলেন বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক মো: মুস্তাফিজুর রহমান, উপ-পরিচালক মো: মোবারক হোসেন মজুমদার, সহকারী পরিচালক এসএম সাজেদুর রহমান সহ সংশ্লিষ্টরা।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট রফিকুল হক জানান, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী নদী রক্ষায় আমাদের সীমানা পিলার স্থাপন কার্য্ক্রম চলমান রয়েছে। বৃহস্পতিবার ২টি পাকা দোতলা ভবনসহ ৫৩টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এর আগে বুধবার আরো ৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। নদীকে তার পুরানো সীমানায় ফেরানোর জন্য আমাদের এই অভিযান চলমান থাকবে। উদ্ধার হওয়া জায়গায় মানুষের চলাচলের জন্য ওয়াকওয়ে ও বৃক্ষরোপণ করা হবে।

RSS
Follow by Email