রবিবার, অক্টোবর ২৭, ২০২৪
Led01অর্থনীতি

দ্বিগুবাবুর বাজারে অধিক মূল্যে পেঁয়াজ-আলু বিক্রি, ২ প্রতিষ্ঠানকে জরিমানা

লাইভ নারায়ণগঞ্জ: বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে অভিযান পরিচালনা করেছে বিশেষ টাস্কফোর্স। রবিবার (২৭ অক্টোবর) দুপুরে সদর থানার দ্বিগুবাবুর বাজারে অভিযানটি পরিচালিত হয়। এসময় বাজারকে অস্থিতিশীল করার দায়ে দুই প্রতিষ্ঠানকে অর্থদন্ড দিয়েছে টাস্কফোর্স।

বিশেষ টাস্কফোর্স‘র সদস্য সচিব সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান লাইভ নারায়ণগঞ্জকে জানান, সদর উপজেলার দিগুবাবুর বাজারে তদারকির জন্য বিশেষ টাস্কফোর্স অভিযান পরিচালনা করে। তদারকিকালে অধিক মূল্যে পেয়াজ বিক্রয় করে বাজারকে অস্থিতিশীল করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ইয়াকুব আলী ষ্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এরই সাথে অধিক মূল্যে আলু বিক্রয় করার উদ্দেশ্যে ক্রয় ভাউচার সংরক্ষণ না করার দায়ে মায়ের দোয়া বাণিজ্যালয়কে ২ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে ।

তিনি আরও জানান, দুপুর ৩টার দিকে পেঁয়াজ ব্যবসায়ীরা জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হকের সাথে সাক্ষাৎ করেছেন। এসময় জেলা প্রশাসক ব্যবসায়ীদের পেঁয়াজ যৌক্তিক মূল্যে বিক্রয়ের নির্দেশ দেন। এরই সাথে পণ্য ক্রয় ভাউচার সংরক্ষণের কথাও জানান। জেলা প্রশাসকের দেয়া নির্দেশনা পালনে পেঁয়াজ ব্যবসায়ীরা সম্মতি জানান।

বাজারে অভিযানের সময় উপস্থিত ছিলেন বিশেষ টাস্ক ফোর্স কমিটির সদস্য সচিব ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ‘র সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার প্রতিনিধি ডা. মিতা চক্রবর্তী, জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. ছালাউদ্দিন ভূইয়া, জেলা কৃষি বিপণন কর্মকর্তা ইবনুল ইসলাম এবং জেলা পুলিশ লাইনের একটি টিম।

RSS
Follow by Email