বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
Led05জেলাজুড়েশিক্ষা

ত্বকী চিত্রাঙ্কন-রচনা প্রতিযোগিতায় যেভাবে অংশ নিবেন

লাইভ নারায়ণগঞ্জ: তানভীর মুহাম্মদ ত্বকীর জন্মদিন উপলক্ষে ‘দশম জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা-২৪’ এর আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতায় বিজয়ীদের প্রথম দশ জনকে সার্টিফিকেট, বই ও ক্রেস্ট প্রদান করা হবে।

দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে বই, বিশেষ ক্রেস্ট ও সার্টিফিকেট এবং প্রথম স্থান অধিকারীকে ‘ত্বকী পদক ২০২৪’ প্রদান করা হবে। প্রতিযোগিতায় বিজয়ী প্রথম দশটি লেখা ও চিত্রকর্ম নিয়ে আকর্ষণীয় স্মারক ‘ত্বকী’ প্রকাশিত হবে।

প্রতিযোগিতার বিষয়: ৫ম থেকে ৭ম শ্রেণি পর্যন্ত ‘ক’ বিভাগের জন্য যে কোন বিষয়ে ছড়া বা কবিতা (১৪ থেকে ২০ লাইনের মধ্যে), ৮ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ‘খ’ বিভাগের জন্য যে কোন বিষয়ে ছোট গল্প (৫০০ শব্দের মধ্যে), কলেজ ও বিশ্ববিদ্যালয় ‘গ’ বিভাগের জন্য ‘ত্বকীকে নিয়ে যে কোন বিষয়ে রচনা’ (১৫০০ শব্দের মধ্যে)।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শিশু থেকে ৩য় শ্রেণি পর্যন্ত ‘ক’ বিভাগ এবং ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত ‘খ’ বিভাগের বিষয় উন্মুক্ত। ৭ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ‘গ’ বিভাগের বিষয় ‘ত্বকীর একটি ছবি আঁক’।

-চিত্রাঙ্কনের মাধ্যম উন্মুক্ত। কার্টিজ পেপারের চার ভাগের এক ভাগ (১০-১৫ ইঞ্চি) আকারের কাগজে ছবি আঁকতে হবে।
-লেখা ও চিত্রকর্ম ডাকযোগে পাঠাবার শেষ সময় ১৫ অক্টোবর ২০২৪। স্পষ্ট অক্ষরে খামের উপর নাম, ঠিকানা, শ্রেণি এবং ফোন নম্বর লিখে এর সঙ্গে ১ কপি পাসপোর্ট সাইজ ছবি সংযুক্ত করে পাঠাতে হবে।
-চিত্রাঙ্কন প্রতিযোগীদের ছবির পেছনে সুস্পষ্টভাবে ইংরেজিতে নিজের নাম লিখতে হবে।

লেখা ও চিত্রকর্ম পাঠাবার ঠিকানা: দশম জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ’২৪, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চ, ২৭ এস.কে. রোড নারায়ণগঞ্জ।
০১৮১৩৫৩৫১৫৫, ০১৭১১৬৯৩৭৫৭
rafiur.rabbi@yahoo.com

RSS
Follow by Email