সোমবার, অক্টোবর ২৮, ২০২৪
Led04রাজনীতি

তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মহানগর বিএনপির বিক্ষোভ

লাইভ নারায়ণগঞ্জ: তারেক রহমানের বিরুদ্ধে সকল মামলার প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ সভা ও মিছিল করেছে মহানগর বিএনপি ও অঙ্গসংগঠন। সোমবার (২৮ অক্টোবর) বিকেলে নগরীর আমলাপাড়ায় নবাব সলিমুল্লাহ সড়কে এ বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে একটি মিছিল বঙ্গবন্ধু সড়ক হয়ে নগর ভবনের সামনে শেষ হয়।

বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন, মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, যুগ্ম আহ্বায়ক ফাতেহ মোঃ রেজা রিপন, মহানগর ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক শাহেদ আহমেদ, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শাখাওয়াত ইসলাম রানা, মহানগর শ্রমিক দলের সভাপতি এস.এম আসলাম, জেলা জাতীয়তাবাদী মহিলা দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রহিমা শরীফ মায়া, সদর থানা বিএনপির সভাপতি মাসুদ রানা, ছাত্রদলের সাবেক সাধারন রাইজুল ইসলাম,বন্দর থানা বিএনপির সভাপতি শাহীন শাহ আহমেদসহ আরও অনেকে।

বক্তব্যে মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেন, বিএনপির বিরুদ্ধে যে সকল মিথ্যা মামলা দেওয়া হয়েছে সেগুলো প্রত্যাহারের দাবি জানাচ্ছি। আমাদের তারেক রহমানের নামেও অনেক মামলা দেওয়া হয়েছে। তার এই মিথ্যা বানোয়াট মামলার প্রত্যাহার করতে হবে। ৩ মাস হলো এই অন্তর্বর্তীকালীন সরকার প্রতিষ্ঠিত হয়েছে। এই সরকারের কাছে দেশের মানুষ এবং বিএনপির নেতাকর্মীদের প্রত্যাশা ছিলো যে তারা দেশ নেত্রী খালেদা জিয়া ও তারেক রহমানের সকল মিথ্যা মামলা প্রত্যাহার করবে। গত ১৬ বছরে বাংলাদেশের সবথেকে নির্যাতিত পরিবার হলো জিয়া পরিবার। ওই হাসিনার সরকার জিয়া পরিবারকে ধ্বংস করার জন্য এমন কোন কাজ নেই যা তারা করে নি। আমাদের প্রত্যাশা ছিলো এই সরকার জিয়া পরিবারকে মুক্ত করবেন, কিন্তু যানি না কেন গড়িমসি করা হচ্ছে। আমাদের সকল নেতাকর্মী ও দেশবাসীর আহ্বান, এ সকল মিথ্যা মামরা সরকার অবিলম্বে প্রত্যাহার করে নিবেন। আমরা এখানে যারা উপস্থিত হয়েছি প্রত্যেকের বিরুদ্ধে ৫০-১০০ টা করে মামলা। সকল মিথ্যা মামলা সরকার প্রত্যাহার করবে। জেলা প্রশাসনের কাছে আহ্বান গডফাদার শামীম ওসমান, সেলিম ওসমান, অয়ন ওসমান আজমেরী ওসমান, আইভীসহ সকল সন্ত্রাসী ও খুনিদেরকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনবেন।

সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু বলেন, গডফাদার শামীম ওসমান ও গডমাদার আইভীর সহ সকল অপশক্তিকে আমরা যেন রুখে দাড়াতে পারি তাই সকলে ঐক্যবদ্ধ থাকবেন। আমরা যে কোন সময় মহানগর বিএনপির পক্ষ থেকে আপনাদের ডাকলে আপনারাও সাথে সাথে ঐক্যবদ্ধ হয়ে চলে আসবেন। দেশ নায়ক তারেক রহমানের বিরুদ্ধে যে সকল ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দেওয়া হয়েছে সেগুলো প্রত্যাহারের দাবিতে আজ মহানগরের এই বিক্ষোভ সভা।যেভাবে আমাদের নেতার বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে রাজপথে ছিলাম আগামীতেও থাকবো।

যুগ্ম আহ্বায়ক ফাতেহ মোঃ রেজা রিপন বলেন, তারেক রহমানের বিরুদ্ধে আজ পর্যন্ত হাসিনার সরকার যে কয়টি মামলা করেছে কোনটি তারা প্রমাণ করতে পারে নি। তার মানে এই মামলাগুলো মিথ্যা বানোয়াট ও ষড়যন্ত্রমূলক। তারেক রহমানের এ মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবী জানাচ্ছি। এ মামলা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে। বিএনপি বাংলাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল। বিএনপি আবারও পাওয়ারে আসবে। বিএনপির বিরুদ্ধে যদি কেউ ষড়যন্ত্র করে তাহলে এর পরিনাম ভাল হবে না।

মহানগর ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক শাহেদ আহমেদ বলেন, ১৬ বছরে আমাদের নামে অনেক মামলা দেওয়া হয়েছে। সেগুলো আমাদের জেলে রাখতে দেওয়া হয়েছিলো। তারে রহমানর নামেও যে মামলা দেওয়া হয়েছে সেগুলো মিথ্যা বানোয়াট। আমরা এই মামলাগুলো প্রত্যাহারের জোর দাবি জানাই।

RSS
Follow by Email