রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
Led04রাজনীতিসদর

ঢাবিসহ সারাদেশে শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে না.গঞ্জে মশাল মিছিল

লাইভ নারায়ণগঞ্জ: ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলার প্রতিবাদে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে নারায়ণগঞ্জ শহরের মশাল মিছিল করেছে শিক্ষার্থীরা।

সোমবার (১৫ জুলাই) রাত সাড়ে ৭টার দিকে প্রেস ক্লাবের নিচে সমাবেত হয়ে পরে মিছিল নিয়ে ২নং রেল গেইট আসে শিক্ষার্থীরা। পরে সড়কের মধ্যেই বেশ কিছুক্ষণ অবস্থান করেন তারা।

এসময় ‘আমরা না হয় রাজাকার, তুই বেটা স্বৈরাচার’, ‘চাইলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’, ‘শিক্ষার্থীদের উপর হামলা কেনো, প্রশাসন জবাব চাই’ সহ বিভিন্ন স্লোগান দেন তারা। এছাড়াও শিক্ষার্থীদের নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বক্তব্য প্রত্যাখ্যান করার দাবিও জানান তারা।

শিক্ষার্থীদের ব্যানারে উল্লিখিত দাবি ছিল, সব গ্রেডে অযৌক্তিক এবং বৈষম্যমূলক কোটা বাতিল করে সংবিধানে উল্লিখিত অনগ্রসর জনগোষ্ঠীর জন্য কোটাকে ন্যূনতম মাত্রায় এনে সংসদে আইন পাস করে কোটা পদ্ধতিকে সংস্কার করতে হবে।

মিছিল ও সমাবেশে অংশ নেন নারায়ণগঞ্জ আইন কলেজের শিক্ষার্থী ফারহানা মানিক মুনা,সরকারি তোলারাম কলেজের শিক্ষার্থী সাইফুল ইসলাম, সাইদুর ইসলাম, সৃজয় সাহা, ইউশা, রোজা, সৌরভ সেন, মুক্ত, রায়হান শরীফ, রাতুল হাসান, ইউল্যাবের ইফাত ইমতিয়াজসহ জেলার বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা।

RSS
Follow by Email