বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
Led01অর্থনীতিজেলাজুড়েসদর

ড. ইউনুস ইমেজ ক্রাইসিস কাটিয়ে এগিয়ে নিয়ে যেতে পারবে: হাতেম

লাইভ নারায়ণগঞ্জ: বিকেএমইএর নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম বলেছেন, আমাদের আন্তর্জাতিক পর্যায়ে যে ইমেজ ক্রাইসিস হয়েছে আমি মনে করি ড. ইউমুসের নেতৃত্বে সেই ইমেজ ক্রাইসিস কাটিয় আমরা আবার এগিয়ে যেতে পারবো। নতুন সরকারের কাছে আমাদের এই প্রত্যাশাই থাকবে।

বৃহস্পতিবার (৮ আগষ্ট) টেলিভিশনে দেয়া এক সাক্ষাৎকারে একথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, যারা দায়িত্ব নিতে যাচ্ছেন তাদের কাছে আমার অনুরোধ থাকবে এই রক্তক্ষরণ যে হয়েছে গত কয়েকদিন। আমি অনেকদিন ধরেই বলছি আমাদের ইন্ডাস্ট্রি আইসিউতে আছে। প্রায় এক বছর ধরেই এটা বলছি। পলিসিগত যে সমস্যায় আমাদের ভুগতে হয়েছে আমি আশা করবো ড. ইউনুসের নেতৃত্বে যে অন্তর্বর্তীকালীন সরকার আসছে তারা ব্যাবস্থা নেবেন যেন অর্থনৈতিক চাকা সচল হয়।

হাতেম বলেন, আজ যে অভূতপূর্ব বিজয় অর্জিত হয়েছে এই বিজয়ের জন্য তরুণ ছাত্র সমাজ ও দেশের সাধারণ জনগণ কৃতিত্বের দাবীদার। আমরা তাদের অভিনন্দন জানাই। আমরা বিগত দিনে শুনেছি ইন্ডিয়ান, শ্রীলংকান অনেকে এ দেশে কাজ করে ডলার বিদেশে নিয়ে যাচ্ছে। বাংলাদেশের তরুণরা যা দেখিয়েছে, আমাদের বিশ্বাস এই তরুণদের মধ্য থেকে আগামীর বাংলাদেশের নেতৃত্ব উঠে আসবে। যারা বিদেশ থেকে এসে ইন্ডাস্ট্রি পরিচালনার কাজ করছে তাদের হয়ত আর প্রয়োজন হবে না। সেক্ষেত্রে আমাদের রিজার্ভের সঞ্চয় থাকবে।

হাতেম আরও বলেন, গত দুই তিন মাসে যে পলিসি গুলো নেয়া হয়েছে আমরা মনেকরি এটা বাংলাদেশের অর্থনীতির জন্য অত্যান্ত ক্ষতিকারক। রপ্তানি খাতে বিশাল সংকটের কারন এটা। আমরা এটা পুনরায় বিবেচনার আহ্বান জানাচ্ছি।

RSS
Follow by Email