শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
Led01রাজনীতিসোশ্যাল মিডিয়া

জেলা বিএনপি’র সেক্রেটারিকে নোটিশ ভাইরাল, কেন্দ্র জানালো ‘ফেইক’

লাইভ নারায়ণগঞ্জ: কেন্দ্রীয় হাই কমান্ড থেকে নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনকে কারণ দর্শানোর একটি নোটিশ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। সোমবার (৯ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘নারায়ণগঞ্জ জেলা বিএনপি’ নামে একটি পেইজ থেকে এ সংক্রান্ত পোস্ট করা হয়।

সেই পোস্টে, ‘বসুন্ধরার চেয়ারম্যানের সাথে খোকনের গোপন বৈঠক!’ শিরোনামে একটি পত্রিকার কাটিং ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) কেন্দ্রীয় সিনিয়ন যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী’র সাক্ষরিত একটি কারণ দর্শানোর নোটিশ দিয়ে ক্যাপশনে আলহামদুলিল্লাহ!লিখে পোস্ট করা হয়।

নোটিশে উল্লেখ করা হয়, ‘বিগত ১৫ বছর ধরে আওয়ামী ফ্যাসিস্ট সরকারের অন্যতম সহযোগী, ভূমিদস্যু বসুন্ধরা কোম্পানীর সাথে গত ৩১ আগষ্ট আপনার একটি ব্যবসায়িক মিটিং এর খবর বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়। উক্ত মিটিং এ উপস্থিত বসুন্ধরা কোম্পানীর চেয়ারম্যান আকবর সোবহান এর সাথে আপনার তোলা একটি ছবি বিভিন্ন সামাজিক গনমাধ্যমে ভাইরাল হয়েছে এবং সমালোচনার জন্ম দিয়েছে। এমতাবস্থায়, কেন আপনার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার কারণ দর্শিয়ে আগামী ৩ দিনের মধ্যে একটি লিখিত জবাব দলের কেন্দ্রীয় দফতরে জমা দেওয়ার জন্য আপনাকে নির্দেশ প্রদান করা হলো।

জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন লাইভ নারায়ণগঞ্জকে বলেন, আমি কিছুক্ষণ আগেও কেন্দ্রীয় বিএনপির সাথে কথা বলেছি। আমার নামে এমন কোন নোটিশ কেন্দ্রীয় বিএনপি দেয়নি। কে বা কারা আমার নামে মিথ্যাচার ছড়িয়ে আমার সম্মান ক্ষুন্ন করার উদ্দেশ্যে এই কর্মকান্ড করা হয়েছে। আমি চাই ওইসব মানুষদের আল্লাহ হেদায়েত দান করুক।

এদিকে, কেন্দ্রীয় বিএনপি ভেরিফাইড পেইজ থেকে বিকাল ৩টা বেজে ৫৮ মিনিটে একটি পোস্ট করা হয়। সেখানে উল্লেখ করা হয়, আমি বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এই মর্মে দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের জ্ঞাতার্থে জানাচ্ছি যে, কোন স্বার্থান্বেষী কুচক্রী মহল আমার স্বাক্ষর জাল করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি প্রেস বিজ্ঞপ্তি পোষ্ট করে। ফেসবুকে পোষ্টকৃত প্রেস বিজ্ঞপ্তিটি সম্পূর্ণরুপে মিথ্যা, বানোয়াট ও অসৎ উদ্দেশ্যপ্রণোদিত।
প্রেস বিজ্ঞপ্তি আমার স্বাক্ষরে বিএনপি’র দফতর থেকে গণমাধ্যমে পাঠানো হয়নি। এটি সম্পূর্ণরুপে বানোয়াট ও ভুয়া।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আমার স্বাক্ষর জাল করে প্রচারিত ভুয়া প্রেস বিজ্ঞপ্তিটির বিষয়ে দলের সকল পর্যায়ের নেতাকর্মীকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করা হলো।

RSS
Follow by Email