শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
জেলাজুড়েশিক্ষাসোশ্যাল মিডিয়া

জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হলেন আমিনুল ইসলাম

লাইভ নারায়ণগঞ্জ: জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছে সোনারগাঁ উপজেলার ১০৬ নং হামছাদী ধনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমিনুল ইসলাম। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) জেলা প্রশাসকের সাক্ষরিত এক পত্রে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক এর ফলাফল ঘোষনা করা হয়।

এর আগে, গত ১৭ সেপ্টেম্বর জেলা প্রশাসকের কার্যালয়ে প্রাথমিক শিক্ষা পদক-২০২৪ এর বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়। জেলার ৫ টি উপজেলা থেকে ৫ জন সহকারী শিক্ষক বাছাই কার্যক্রমে অংশগ্রহণ করেন।তাঁরা হলেন রুপগঞ্জ উপজেলার সহকারী শিক্ষক মাহাবুব আলম, আড়াইহাজার উপজেলার লিয়াকত আলী,সোনারগাঁয়ের আমিনুল ইসলাম, বন্দরের জাহিদ হোসেন, সদরের তানজিম হাসান।

শ্রেষ্ঠ হবার প্রতিক্রিয়ায় আমিনুল ইসলাম বলেন, আল্লাহ তায়ালার অশেষ রহমতে আর মানুষের ভালোবাসায় আমি জেলায় শ্রেষ্ঠ হয়েছি। আমি ধন্যবাদ জানাই আমার উপজেলা শিক্ষা অফিসার দৌলতর রহমান স্যারকে, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মাহাবুবুর রহমান সহ সকল এইউইও বৃন্দের প্রতি কৃতজ্ঞতা । আমার বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছিমা আক্তার সহ সকল সহকর্মীদের অনুপ্রেরণা আজ আমি জেলা পর্যায়ে শ্রেষ্ঠ হয়েছি। এছাড়া সোনারগাঁয়ে প্রাথমিক শিক্ষা পরিবারে কর্মরত আমার সকল সহকর্মীদের ভালবাসা আমাকে অনুপ্রাণিত করেছে। আমি আমার বিদ্যালয়ে শিখন শেখানো কার্যক্রমে সক্রিয় ভাবে অংশগ্রহণ করি। বিভাগীয় পর্যায়ে ভালো করার জন্য সবার দোয়া চাই।

আমিনুল ইসলাম সোনারগাঁ উপজেলার সনমান্দী ইউনিয়নের নোয়াকান্দী গ্রামে জন্মগ্রহন করেন। তাঁর পিতা মুজাফফর আলী ছিলেন উপজেলার ৪১নং হরিহরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক। আমিনুল ইসলাম ২০১৮ সালের ১৪ অক্টোবর সহকারী শিক্ষক হিসেবে ১০৬ নং হামছাদী ধনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। যোগদানের পর থেকে তিনি সততা, ন্যায় ও নিষ্ঠার সাথে বিদ্যালয়ে শিক্ষাদান করে চলছেন। এ ছাড়া তিনি উপজেলার গণিত অলিম্পিয়াড এর মাস্টার ট্রেইনার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। সোনারগাঁ উপজেলা রির্সোস সেন্টারের আয়োজনে শিক্ষকদের গণিত অলিম্পিয়াড কৌশল প্রয়োগের মাধ্যমে বিষয়ভিত্তিক গণিত প্রশিক্ষণের ৭ টি ব্যাচ সাফল্যের সহিত পরিচালনা করেছেন।

RSS
Follow by Email