রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
Led04জেলাজুড়েসোনারগাঁ

জুসের গায়ে নকল বিএসটিআই লোগো, কারাখানাকে জরিমানাসহ খাদ্যপণ্য ধ্বংস

লাইভ নারায়ণগঞ্জ: বিএসটিআইয়ের অনুমোদনহীন জুস তৈরী ও বাজারজাত করার অভিযোগে মক্কা ট্রেডার্স নামে এক প্রতিষ্ঠানকে জারিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার (১০ জুলাই) দুপুরে সোনারগাঁওয়ের কাঁচপুর বিসিক শিল্পনগরী এলাকায় ওই কারখানায় অভিযান চালানো হয়।

ভোক্তা অধিকার অধিদপ্তর নারায়ণগঞ্জ‘র সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামানের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। অভিযানে আরও উপস্থিত ছিলেন জেলা ক্যাবের প্রচার সম্পাদক আবু সাইদ পাটোয়ারী রাসেল ও জেলা পুলিশের একটি টিম।

ভোক্তা অধিকারের কর্মকর্তা সেলিমুজ্জামান লাইভ নারায়ণগঞ্জকে জানান, আমরা গোপণ তথ্যের ভিত্তিতে কাঁচপুর বিসিক এলাকায় মেসার্স মক্কা ট্রেডার্সে অভিযান চালাই। আমরা জানতে পারি, সেখানে বৈধ পণ্য ছাড়াও অনুমোদনহীন শিশু খাদ্য পণ্য জুস তৈরী হচ্ছে, তারা বিএসটিআই এর অনুমোদন নেয়নি। সেই সাথে তারা অনুমোদন না নিয়েই পণ্যে বিএসটিআইয়ের লোগো ব্যবহার করছে। এ জন্যে মিথ্যা বিজ্ঞাপন দিয়ে শিশু খাদ্যপন্য জুস তৈরি এবং বাজারজাত করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারায় ১ লাখ এবং ৪৪ ধারায় ১ লাখ, মোট ২ লাখ টাকা জরিমানা আরোপ করা হয়েছে। শুধুমাত্র অনুমোদনপ্রাপ্ত পণ্য তৈরী ও বাজারজাতকরণে কারাখানা কর্তৃপক্ষকে আমরা সতর্ক করেছি।

তিনি আরও জানান, অভিযানের শেষ পর্যায়ে কারাখানায় থাকা জুসগুলো ধ্বংস করে দেওয়া হয়।

RSS
Follow by Email