শুক্রবার, অক্টোবর ২৫, ২০২৪
রাজনীতি

জুলাই-আগস্টের আন্দোলনে আমাদের ২৫ জন কর্মী নিহত হয়েছে: মুহা. সুলতান মাহমুদ

লাইভ নারায়ণগঞ্জ: মহানগর ইসলামী আন্দোলনের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ইসলাম, দেশ ও জাতির ক্রান্তিলগ্নে বিগত দিনে সকল আন্দোলন সংগ্রামে সক্রিয় অংশগ্রহণ করেছে। ন্যায়ের পক্ষে এবং অন্যায়ের বিপক্ষে সর্বদা সোচ্চার ছিলেন, আছে এবং থাকবে। জুলাই-আগস্টের স্বৈরাচারবিরোধী আন্দোলনের শুরু থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং সকল সহযোগী সংগঠনগুলো বিশেষ ভূমিকা পালন করেছে। এতে সংগঠনের প্রায় ২৫ জন কর্মী শাহাদাত বরণ করেছে এবং প্রায় ৭ শতাধিক কর্মী আহত অবস্থায় এখনো চিকিৎসাধীন আছে।

শুক্রবার (২৫ অক্টোবর) বিকেলে ইসলামী আন্দোলনের ১২নং ওয়ার্ডের শাখার আয়োজনে এক গণসমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় মাওলানা মুহা. শাহআলমের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মুহা. সুলতান মাহমুদ। সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নগর জয়েন্ট সেক্রেটারি ডা. সাইফুল ইসলাম, শহর শাখার সভাপতি আব্দুর রহমান রোমান, সেক্রেটারি আলহাজ্ব আ: সোবহান।

সমাবেশে তিনি আরও বলেন, ফ্যাসিস্টদের ১৬ বছরে দখলদারি, চাঁদাবাজি হামলা-মামলায় জর্জরিত ছিল দেশবাসী। যেহেতু বৈষম্যের জের ধরে ফ্যাসিস্টদের পতন হয়েছে তাই ভবিষ্যতে যেন কোন নিরীহ ব্যক্তি হামলা-মামলা কিংবা নিপীড়নের শিকার না হয়। গত ৫ আগস্ট স্বৈরাচার পতনের পর ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর পীর সাহেব চরমোনাই দেশের সার্বিক পরিস্থিতি বিচার বিশ্লেষণ করে দেশ সংস্কারে ৯ দফা দাবী প্রস্তাব করেন। দাবী আদায়ে সকল জেলা, মহানগর এবং উপজেলা পর্যায়ে গণসমাবেশের কর্মসূচি ঘোষণা করেন। তার বক্তব্যে অন্তর্র্বতীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মাদ ইউনুসকে পীর সাহেব চরমোনাই ঘোষিত পিআর (সংখ্যানুপাতিক) পদ্ধতিতে নির্বাচন এবং নয় দফা দাবী বাস্তবায়নের আহবান জানান।

RSS
Follow by Email