বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
Led03জেলাজুড়েরাজনীতিসদর

জনগণ শেখ হাসিনাকে ক্ষমা করবে না: তরিকুল সুজন

লাইভ নারায়ণগঞ্জ: গণসংহতি আন্দোলনের সমন্বয়ক তরিকুল সুজন বলেছেন, ২০০৬ সালে ফুলবাড়ী আন্দোলন ছিল স্বতঃস্ফূর্ত ও শান্তিপূর্ণ। কর্মসূচি শেষে নেতারা যখন এশিয়া এনার্জির অফিসের দিকে যান, তখন বিনা উসকানিতে পুলিশ ও বিডিআর গুলিবর্ষণ করে। গুলিতে তিনজন শহীদ হন। পরে দিনাজপুরসহ সারা দেশে হরতাল-প্রতিবাদ-বিক্ষোভ পালিত হয়।

সোমবার (২৬ আগস্ট) বিকেল ৫টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে, দিনাজপুরের ফুলবাড়ি অঞ্চলে উন্মুক্ত পদ্ধতিতে কয়লা উত্তোলনের প্রতিবাদে গড়ে উঠা গণআন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদনকালে তিনি এসব কথা বলেন।

তরিকুল সুজন বলেন, এই হত্যাকাণ্ডের পর তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনা বলেছিলেন, ‘এই দাবির প্রতি সমর্থন জানাই এবং এই দাবি না মানার পরিণাম হবে ভয়াবহ।’ এ দাবি পূরণ না করে তিনি অন্যায় ও অনৈতিক কাজ করেছেন। জনগণ তাঁকে ক্ষমা করবে না। নতুন সরকারের কাছে আহ্বান থাকবে অবিলম্বে দাবি মেনে নিয়ে এশিয়া এনার্জিকে বহিষ্কার করতে হবে। ফুলবাড়ী আন্দোলনের নেতাদের নামে হওয়া মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাই।

এসময় উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর কমিটির নির্বাহী সমন্বয়কারী পপি রাণী সরকার, জেলার প্রচার সম্পাদক শুভ দেব, নারী সংহতি জেলার আহ্বায়ক নাজমা বেগম, বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতির জেলার সম্পাদক আব্দুল আল মামুন, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি ফারহানা মানিক মুনা, সহ সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক সৃজয় সাহাসহ নেতৃবৃন্দ।

RSS
Follow by Email