মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led04জেলাজুড়েরাজনীতিসদর

ছাত্র জনতার হত্যাকারীদের বিচারের দাবিতে মহানগর বিএনপির অবস্থান কর্মসূচী

#শামীম ওসমান-অয়ন ওসমান খুনের দায় থেকে রেহাই পাবে না: সাখাওয়াত
#আইভী সিটি কর্পোরেশনের নামে অনেক দুর্নীতি করেছে: টিপু

লাইভ নারায়ণগঞ্জ: ছাত্র জনতার উপর গুলি চালিয়ে হত্যার দায়ে শেখ হাসিনাসহ তার দোসরদের বিচারের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নেতৃবৃন্দ। বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল থেকেই মহানগরের বিভিন্ন ওয়ার্ডে দলের নেতাকর্মীরা অবস্থান কর্মসূচি পালন করেন।

বিকেল ৩টার দিকে নগরীর হোসিয়ারী সমিতির সামনে একত্রিত হয়। সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয় যা চাষাড়া হয়ে বঙ্গবন্ধু রোডে প্রেস ক্লাবের সামনে আসে। এসময় দলের নেতৃবৃন্দ বক্তব্য দেন। মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান এর সভাপতিত্বে ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় কর্মসূচীতে আরও উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এড. জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মনির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক এড. সরকার হুমায়ুন কবির, মহানগর যুবদলের আহ্বায়ক মনিরুল ইসলাম সজল, মহানগর মহিলা দলের সভানেত্রী দিলারা মাসুদ ময়না প্রমুখ।

এসময় মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেন, এই শামীম ওসমান, আজমেরী ওসমান, অয়ন ওসমানের নেতৃত্বে সন্ত্রাসী বাহিনী নারায়ণগঞ্জ শহরে আগ্নেয়াস্ত্র, দেশীয় অস্ত্র নিয়ে হাজার হাজার মানুষের সামনে গুলি চালিয়েছে। শহরে অনেকে খুন হয়েছে। এ খুনের দায় থেকে তারা রেহাই পাবেন না। তত্ত্বাবধায়ক সরকারকে বলতে চাই, তাদের গ্রেপ্তার করে আগ্নেয়াস্ত্র উদ্ধার করুন। তাদের বিচারের আওতায় নিয়ে আসুন। তাদের সন্ত্রাসী বাহিনীকে গ্রেপ্তার করুন, তাদের অস্ত্র উদ্ধার করুন। চাষাড়া-চানমারীতে অপারেশন চালালে বুঝতে পারবেন শামীম ওসমানের বাহিনীর কত অস্ত্র। এদের গ্রেপ্তার করুন। তাহলে নারায়ণগঞ্জে সন্ত্রাস, চাঁদাবাজ, কোন অন্যায় থাকবে না।

তিনি বলেন, হিন্দু, মুসলিম খ্রিষ্টান সবাই আমরা বাংলাদেশের নাগরিক। সকলে মিলে মিশে বসবাস করে আসছি। আগামীতেও একে অপরকে সহযোগিতা করে আমরা সুন্দর সমাজ গড়ে তুলবো। সংখ্যালঘু ভাইয়েরা আমার, আপনাদের কেউ হয়রানী করলে প্রশাসনকে জানাবেন, আমদের জানাবেন, আমরা তাদের বিরুদ্ধে কঠোর একশন নেব।

মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু বলেন, আমরা তারেক রহমানের নির্দেশে দীর্ঘ ১৭ বছর রাজপথে ছিলাম। আমরা শান্তিতে আছি আমাদের শান্তিতে থাকতে দেন। জনগণকে শান্তিতে ঘুমাতে দেন। আর হিন্দু মুসলিম দাঙ্গা লাগানোর চেষ্টা করবেন না। আপনারা যেটা চাচ্ছেন সেটা কোনদিনও হবে না। বাংলাদেশের ২০ কোটি মানুষ আপনাকে পলায়ন করতে বাধ্য করেছে। মেয়র আইভিকে বলতে চাই আপনি সাবধান হয়ে যান। আপনি কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন এবং সিটি কর্পোরেশনের নামে অনেক দুর্নীতি করেছেন।

টিপু বলেন, আমরা চাইনা একটি সুষ্ঠু নির্বাচন হওয়ার আগ পর্যন্ত এই বাংলাদেশের কোন খুনি, চোর, ডাকাত অবস্থান করুক। খুনি শামীম ওসমান সেলিম ওসমান আজমীর ওসমান অয়ন ওসমান যে দুর্নীতি করেছে, রাইফেল ক্লাবের অস্ত্র লুট করে ছাত্রদের গুলি করতে যে লেলিয়ে দিয়েছে আমরা সেই অস্ত্র উদ্ধার চাই। খুনি শামীম ওসমান, সেলিম ওসমান, আজমির ওসমান এবং অয়ন ওসমানের বিচার চাই।

RSS
Follow by Email