সোমবার, অক্টোবর ৭, ২০২৪
Led01অর্থনীতিসদর

চার ঘন্টায় নিভল মসলা পট্টির আগুন, ৪০ দোকান পুড়ে ছাই

লাইভ নারায়ণগঞ্জ: শহরের কালির বাজারের মসলা পট্টিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় চার ঘন্টায় আগুন নিভেছে। এর আগে রবিবার রাত সাড়ে টায় একটি প্লাস্টিকের দোকান থেকে আগুনের সুত্রপাত ঘটলে, মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। খবরপেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে এসে চার ঘন্টায় চেষ্টা চালিয়ে আগুন নির্বাপন করেন।

জানা যায়, একটি প্লাস্টিকের দোকান থেকে হঠাৎ আগুনের সূত্রপাত ঘটে। এতে আগুন দ্রুত আশেপাশের দোকান গুলোতে ছড়িয়ে পড়ে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে। পর ফায়ার সার্ভিস খবর দিলে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ৩৬টি দোকান পুড়ে ছাঁই হয়ে যায়।

ফায়ার সার্ভিস এর উপ-পরিচালক ফখর উদ্দিন আহাম্মদ জানান, কালির বাজার মোদি ও কাঁচা বাজার বিভিন্ন পরিমাপের ছোট বড় পাকা সেমিপাকা কাঁচা ৪০ টি দোকানে বৈদ্যুতিক গোলযোগ হতে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়েলে আগুন নির্বাপণ করা হয়। দীর্ঘ ৪ ঘন্টার চেষ্টায় আগুন নেভানো সম্ভব হয়। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিরুপণ করা যায়নি। তদন্তের পর বিস্তারিত বলা যাবে। এ ঘটনায় আমাদের ফায়ার সার্ভিসের একজন কর্মী আহত হয়।

তিনি আরও বলে, আগুন সম্পূর্ণ নির্বাপন হয়েছে রাত সাড়ে ৩টায়। বিভিন্ন মালিকের ৪০ টি পাকা সেমিপাকা,কাঁচা,মুদি দোকানে রক্ষিত বিভিন্ন বিদ্যুতিক, প্লাস্টিক, রাবার,স্টেশনারি মালামাল,কাঁচা বাজার ,হলুদ মরিচ পেঁয়াজ, লবন,তৈল,বৈদ্যুতিক ওয়ারিং,ভবন, ইত্যাদি আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

RSS
Follow by Email